জাতীয় দলের সাবেক ফুটবলার আব্দুল গফুর ভুঁইয়া আর নেই

জাতীয় দলের সাবেক ফুটবলার আব্দুল গফুর ভুঁইয়া ওরফে স্কুটার গফুর বার্ধক্যজনিত কারণে মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়াইন্নাইলাহি রাজেউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৪ বছর।


শুক্রবার (৬ জুলাই) দুপুরে নরসিংদী সদর উপজেলার চিনিশপুর ইউনিয়নের দগরিয়া গ্রামের নিজ বাড়িতে তিনি ইন্তেকাল করেন। তিনি শেখ রাসেল ক্রীড়া চক্রের ফুটবলার মোবারক ভুঁইয়া ও আরামবাগ ক্লাবের ফুটবলার মোকারম ভুঁইয়াসহ ৩ ছেলে, ২ মেয়ে ও অসংখ্য ফুটবল খেলোয়ার ভক্ত রেখে গেছেন।

ষাটের দশক থেকে টানা এক যুগ ঢাকার মাঠের ফুটবলের আসর মাতিয়ে খ্যাতি অর্জন করেন ফুটবলার আব্দুল গফুর ভুঁইয়া। ফুটবল খেলার মাঠে বল নিয়ে দৌড়ানোর দ্রুততার জন্য সেসময়কার দ্রুতগতির যান স্কুটার সাথে মিলিয়ে ফুটবলপ্রেমিরা তার নাম দেন স্কুটার গফুর।


ফুটবলার গফুরের করা গোলে ১৯৭৪ সালে কলিকাতা আই এফ এ শিল্ড ফুটবল টুর্ণামেন্ট এ বিজয়ী হয়েছিলেন বাংলাদেশ আবাহনী দল। জাতীয়ভাবে খেলার মাঠ দাপিয়ে বেড়ানোর পাশাপাশি নরসিংদীর ফুটবল খেলার অঙ্গনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন ফুটবলার গফুর। তার হাতে গড়া অনেক ফুটবলার এখন জাতীয়ভাবে ফুটবল খেলছেন। তার মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে নরসিংদীর ক্রীড়াঙ্গনে।