নরসিংদীতে শিক্ষার্থীদের মধ্যে বঙ্গবন্ধু মেধা বৃত্তি প্রদান

নিজস্ব প্রতিবেদক
নরসিংদীতে প্রাথমিক ও মাধ্যমিক শ্রেণীর সাড়ে তিনশ শিক্ষার্থীর মধ্যে বঙ্গবন্ধু মেধা বৃত্তি প্রদান করা হয়েছে। শনিবার (০৩ নভেম্বর) দুপুরে সদর উপজেলার চৈতাব এলাকার ড্রিম হলিডে পার্কে বঙ্গবন্ধু শিক্ষা ফাউন্ডেশনের আয়োজনে ও অর্থায়নে এ বৃত্তি প্রদান করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সাংসদ ও বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মো. সিরাজুল ইসলাম মোল্লা।


বঙ্গবন্ধু শিক্ষা ফাউন্ডেশন সূত্রে জানা গেছে, জেলার প্রাথমিক ও মাধ্যমিক শ্রেণীর ৩৫১ জন শিক্ষার্থীর মধ্যে এ মেধাবৃত্তি প্রদান করা হয়। এরমধ্যে প্রথম স্থান অর্জনকারি ৮ জনকে কম্পিউটার, ১৬ জনকে প্রাইজবন্ড এবং বাকী শিক্ষার্থীদের মধ্যে ক্রেস্ট ও সনদ বিতরণ করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মো. সিরাজুল ইসলাম মোল্লা বলেন, ‘মুক্তিযুদ্ধের চেতনাকে বিনষ্ট করার জন্য জিয়াউর রহমানের নির্দেশে জাতীয় চার নেতাকে হত্যা করা হয়। যা এক কলংকজনক অধ্যায়ের সূচনা করেছে। আর বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার শিক্ষাবান্ধব সরকার। এই সরকার বছরের প্রথমদিন সারাদেশে একযোগে কয়েক কোটি বই বিনামূল্যে শিক্ষার্থীদের হাতে তোলে দিয়ে শিক্ষিত জাতি গঠনে কাজ করে যাচ্ছেন।’


বঙ্গবন্ধু শিক্ষা ফাউন্ডেশনের কেন্দ্রীয় প্রধান নির্বাহী মো. সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন কেন্দ্রীয় যুবলীগের সাংগঠনিক সম্পাদক বদিউল আলম, ফাউন্ডেশনের কেন্দ্রীয় নির্বাহী সদস্য এম শাহাদাত নবী খোকা, নরসিংদী জেলা শাখার প্রধান উপদেষ্টা এম হানিফা, সদস্য জিয়াউল হক, আলতাফ হোসেন প্রমুখ।