পলাশে শিশু ধর্ষণ চেষ্টার অভিযোগে যুবক আটক

আসাদুজ্জামান রিপন ॥

Narsingdi Times

নরসিংদীর পলাশে ৪ বছরের এক শিশুকে ধর্ষণ চেষ্টার অভিযোগে আলমগীর হোসেন (৩৫) নামে এক ব্যক্তিকে আটক করে পুলিশে সোপর্দ করেছে এলাকাবাসী। শুক্রবার (০২ নভেম্বর) দুপুরে উপজেলার ঘোড়াশাল পৌরসভার পাইসকা মহল্লায় এ ঘটনা ঘটে।

এ ঘটনায় ভুক্তভোগি ওই শিশুটির বাবা বাদী হয়ে পলাশ থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেছেন বলে নিশ্চিত করেন পলাশ থানার পরিদর্শক (তদন্ত) গোলাম মোস্তাফা।
গ্রেফতারকৃত আলমগীর হোসেন গাইবান্ধা সদর উপজেলার কোপতলা গ্রামের আব্দুর রহমানের ছেলে। সে ঘোড়াশালের একটি বাসায় ভাড়া থেকে একটি ফ্যাক্টরীতে ম্যাকানিকেলের কাজ করতো।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, শুক্রবার দুপুরে একই বাড়ির ভাড়াটিয়া ভুক্তভোগি ওই শিশুটিকে মজা খাওয়ানোর লোভ দেখিয়ে আলমগীর হোসেন তার নিজ ঘরে নিয়ে জোরপূর্বক ধর্ষণের চেষ্টা চালায়। পরে শিশুটির আর্তচিৎকারে এলাকাবাসী ছুটে এসে আলমগীর হোসেনকে উত্তম-মধ্যম দিয়ে থানা পুলিশকে খবর দেয়। এ নিয়ে গত ১০ দিনে দু’টি শিশু ধর্ষণ চেষ্টাসহ ৪র্থ শ্রেণির এক স্কুলছাত্রী ধর্ষণের ঘটনা ঘটলো পলাশ উপজেলায়।

এ ব্যাপারে পলাশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মকবুল হোসেন মোল্লা বলেন, ধর্ষণের চেষ্টা ও ধর্ষণের প্রতিটি ঘটনায় থানায় মামলা হয়েছে। পুলিশ সব আসামিকেই গ্রেফতার করেছে। তিনি আরও জানান, শুধুমাত্র লালসার কারণেই তারা শিশু ধর্ষণের মতো এমন জঘন্য অপরাধের সঙ্গে জড়িয়ে পড়ছে। এ জন্য আইনশৃঙ্খলার পাশাপাশি আমাদের সামাজিক সচেতনতা বৃদ্ধি করতে হবে।