১০০ শয্যা থেকে ২৫০ শয্যায় উন্নীত হচ্ছে নরসিংদী জেলা হাসপাতাল

১০০ শয্যা থেকে ২৫০ শয্যায় উন্নীত হচ্ছে নরসিংদী জেলা হাসপাতাল। ২৫০ শয্যায় উন্নীতকরণের জন্য শনিবার সকালে নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। পানিসম্পদ প্রতিমন্ত্রী মোহাম্মদ নজরুল ইসলাম ১২ তলা ভিত্তির ৭ তলা নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।
সিভিল সার্জন কার্যালয় ও গণপূর্ত বিভাগ সূত্রে জানা গেছে, নতুন এই ভবনটির নির্মাণ ব্যয় ধরা হয়েছে প্রায় ৩৬ কোটি টাকা। ভবনটি ১২ তলা বিশিষ্ট ভিত্তির হলেও প্রাথমিকভাবে ৭তলা পর্যন্ত নির্মাণ করা হবে।

অবকাঠামোগতভাবে এই ভবনটি ২৫০ শয্যা বিশিষ্ট বলা হলেও প্রকৃতপক্ষে ২৭৫ টি শয্যা বসানো সম্ভব হবে। আর এই নতুন ভবনটি পূর্ণ ১২ তলা হলে এটিকে ৫০০ শয্যার সেবা দেওয়া সম্ভব। নতুন এই ভবনটিতে আইসিও, সিসিও এবং ৪ টি অত্যাধুনিক অপারেশন থিয়েটারও নির্মাণ করা হবে।


ভিত্তিপ্রস্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পানিসম্পদ প্রতিমন্ত্রী বলেন, ‘জেলা হাসপাতালটি শুধু নরসিংদীর মানুষকে সেবা দিচ্ছে এমনটি নয়। আশেপাশের সবকটি জেলাসহ ঢাকা-সিলেট মহাসড়ক দিয়ে চলাচলকারি সকলকেই সার্বক্ষণিক সেবা দিয়ে যাচ্ছে। আর এই হাসপাতালটি ২৫০ শয্যায় উন্নীতকরণ জেলার স্বাস্থ্যসেবায় একটি মাইলফলক উন্মোচিত হল। এর মাধ্যমে বিশেষায়িত বিভিন্ন বিভাগের মাধ্যমে স্বাস্থ্য বিভাগের সকল সেবা নিশ্চিত করা সম্ভব হবে। পরবর্তীতে এটি ৫০০ শয্যা এবং একটি মেডিক্যাল হাসপাতালে রূপান্তরিত করতে বর্তমান সরকারের পরিকল্পনা রয়েছে। যা আগামিতে শেখ হাসিনা সরকার গঠন করলেই সম্ভব হবে।’