নির্বাচনী লেভের প্লেয়িং ফিল্ড হলে বিএনপি সরকার গঠন করবে-মঈন খান

SONY DSC

নিজস্ব প্রতিবেদক
বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ড. আব্দুল মঈন খান বলেছেন, ইলেকশন কমিশন (ইসি)র নেতৃত্বে যদি নির্বাচনী মাঠ লেভেল প্লেয়িং ফিল্ড হয় তাহলে বিএনপি সরকার গঠন করবে। তবে ইতেমধ্যে যে নমুনা দেখা যাচ্ছে তাতে লেভেল প্লেয়িং ফিল্ড প্রতিয়মান মনে হচ্ছেনা। তিনি উদাহরণ দিয়ে বলেন, খেলার মাঠে এক পক্ষকে খেলার সুযোগ দিয়ে অপর পক্ষকে বাধা দিলেতো আর খেলা হয়না। খেলার জন্য উভয় দলকে সমান সুযোগ দিতে হয়, তাহলেই খেলা জমে উঠে।

SONY DSC

মঈন খান সম্প্রতি সাংবাদিকদের সাথে সাক্ষাতকালে একথা বলেন। তিনি আরো বলেন, নির্বাচনকে কার্যকর করতে হলে নির্বাচনী মাঠ থেকে কালো টাকা আর পেশীশক্তি দুর করতে হবে। নির্বাচন থেকে কালো টাকা আর পেশী শক্তি দুর করতে না পারলে নির্বাচন অর্থবহ হবেনা। নির্বাচনে পাঁচশ, একহাজার টাকার নোট পকেটে ঢুকিয়ে জনপ্রতিনিধি হবো সেটাতো কেনো অর্থবহ হলোনা। আমি সেই নির্বাচন কখনো করিনি আর ভবিষ্যতেও করবোনা। কালো টাকা নির্বাচন থেকে অবশ্যই দূর করতে হবে। বাংলাদেশে দুটো কথা প্রচলিত আছে এক পেশীশক্তি অপরটি কালো টাকা, এ দুটো যদি দূর না করতে পারে তাহলে নির্বাচনী লেভেল প্লেয়িং ফিল্ড হবেনা। তাই সুষ্ঠু নির্বাচনে ক্ষেত্রে নির্বাচন কমিশনকে অবশ্যই নিরপেক্ষ হয়ে সকল দলের জন্য সমান সুযোগ করে দেওয়ার অনুরোধ জানান।
এসময় পলাশ উপজেলা বিএনপির সভাপতি এরফান আলী, সাধারন সম্পাদক সাইফুল হক, সাংগঠনিক সম্পাদক আওলাদ হোসেন জনি, পলাশ উপজেলা যুবদলের সভাপতি নিছার আহমেদ খান, সাধারন সম্পাদক সাইদুর রহমান হুমায়নসহ নেতাকর্মীরা উপিস্থত ছিলেন।