মিস ওয়ার্ল্ড মানুশি চিল্লারের ফিটনেস রহস্য

অনলাইন ডেস্ক


চীনের সানাইয়া শহরে অনুষ্ঠিত ৬৭তম ‘মিস ওয়ার্ল্ড’ প্রতিযোগিতার ফাইনাল পর্বে জমজমাটের কোন কমতি ছিল না। যদিও সেরার মুকুট ভারতীয় সুন্দরীর মাথায়। আসরটা যেন কাল সন্ধ্যায় ভারতেরই ছিল। সেখানেই সেরা সুন্দরীদের হারিয়ে মুকুট জিতলেন হরিয়ানার সুন্দরী মানুশি চিল্লার । কিন্তু কিভাবে বিশ্বের ১০৮টি দেশের সুন্দরীদের হারিয়ে এ বছরের ‘মিস ওয়ার্ল্ড’খেতাবটি জিতে নিয়েছেন তিনি? আসল রহস্য কিন্তু তার ডায়েট প্ল্যানে।

এই বিষয়ে মানুশি চিল্লার ফিটনেস নিউট্রিশনিস্ট এক্সপার্ট নামামি আগারওয়াল বলেন দ্রুত নিজের ত্বকের সৌন্দর্য ফিগার ধরে রাখতে হলে ৮ ঘণ্টা ঘুমের বিকল্প নেই। এবং মানুশি তাই করেছিলেন। এবং ঘুমাতে যাওয়ার আগে তিনি ২ ঘণ্টা মোবাইল ফোনটি বন্ধ রাখতেন এবং শুতে যাওয়ার আগে তিন লিটার পানি পান করতেন।মানুশি প্রতি সপ্তাহে নিয়ম করে চার থেকে পাঁচদিন ওয়ার্ক আউট করতেন। এবং সাথে সাথে ডায়েট প্ল্যান মেনে চলতেন। তাহলে কী ছিল তার ডায়েট প্ল্যান?


মানুশি চিল্লার
মানুশি চিল্লারের ডায়েট প্ল্যান-
সে সবসময় ব্যালেন্স ডায়েট করতেন। আর খাবার হিসেবে অবশ্যই থাকত সতেজ ফল আর সবজি। খাবার তালিকায় আরও ছিল বাসায় বানানো খাবার। রাতের জন্য রাখতেন খুব হালকা কিছু খাবার, রাত ৮ মধ্যেই খাবার শেষ করে ফেলতেন।

নিচে মানুশি চিল্লার একটা ডায়েট প্ল্যান দেওয়া হলোঃ

নামামি বার বার বলছিলেন,মানুশি তার ফিটনেস এবং ডায়েটের বিষয়ে খুব সচেতন ছিলেন। ইতিমধ্যে সবারই আগ্রহ মানুশি চিল্লার ফিটনেস,ডায়েট এবং রুপের সৌন্দর্য ওপর। এই বিষয়ে মানুশি চিল্লার ফিটনেস নিউটিরিশনিস্ট এক্সপার্ট নামামি আগারওয়াল ১৫ দিনের একটা ডায়েট প্ল্যান দিয়েছেন।

বছরের শুরুতে মিস ইন্ডিয়ার মুকুট উঠেছিল এই সুন্দরীর মাথায়। দেশটির বিভিন্ন রাজ্য থেকে আসা ৩০ জন সুন্দরী ছিলেন সেরাদের তালিকায়। অভিনেতা অর্জুন রামপাল, ইলিয়ানা ডি’ ক্রুজ, বিপাশা বসু, অভিষেক কাপুর, বিদ্যুৎ জামাল ও বিখ্যাত ফাশন ডিজাইনার মনীশ মালহোত্রা সেরা সুন্দরী হিসেবে বেছে নেন মানুশী চিল্লারকে। মিস ইন্ডিয়া হওয়ার মধ্য দিয়ে বিশ্বসুন্দরীর মঞ্চে ভারতের প্রতিনিধিত্ব করার সুযোগ হয় মানুশির।