রায়পুরার বালুয়াকান্দিতে বিনামূল্যে চিকিৎসা সেবা

নিজস্ব প্রতিবেদক ॥


নরসিংদীর রায়পুরা উপজেলার বালুয়াকান্দি ইসলামী কমপ্লেক্সে প্রায় এক হাজার রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে। শনি ও রবিবার দুইদিনব্যাপী চক্ষু রোগ, নাক, কান ও গলা এবং ডায়াবেটিক রোগীদের এসব সেবা ও ঔষধ দেয়া হয়। এ সময় ১৮০ জনের চোখের ছানি অপারেশনের ব্যবস্থা গ্রহণ করা হয়।

দুই দিনব্যাপী চিকিৎসা ক্যাম্পে নাক-কান-গলা চিকিৎসায় ৩ জন বিশেষজ্ঞ চিকিৎসকসহ ১২ জন চিকিৎসক দল, চক্ষু চিকিৎসায় ডা: জসীম উদ্দিন এর নেতৃত্বে ৬ জন বিশেষজ্ঞ চিকিৎসকসহ ২২ জনের দল এবং ডায়াবেটিক রোগের চিকিৎসায় ডাঃ নুরুল্লাহ আল মাসুদের নেতৃত্বে ৬ জন বিশেষজ্ঞ চিকিৎসকসহ নরসিংদী ডায়াবেটিক হাসপাতালের ১৮ জনের একটি দল রোগীদের চিকিৎসা সেবা প্রদান করেন।

ইসলামী কমপ্লেক্সের সভাপতি ও স্থানীয় বালুয়াকান্দি উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ শওকত আলী মুন্সি, নরসিংদী ডায়াবেটিক সমিতির সম্পাদক মোঃ নুরুল আমীন ও বিশিষ্ট শিল্পপতি মোঃ রুহুল আমীনের উদ্যোগে এবং চাঁদপুর মাজহারুল হক বি.এন.এস.বি চক্ষু হাসপাতাল এবং পপুলার মেডিক্যাল কলেজ এন্ড হাসপাতালের ইএনটি বিভাগের প্রধান, নাক-কান-গলা ইনস্টিটিউটের প্রতিষ্ঠাতা পরিচালক অধ্যাপক (ডাঃ) মোহাম্মদ আব্দুল্লাহ এর সহযোগিতায় প্রতিবছরের ন্যায় এবারও এই চিকিৎসা ক্যাম্প পরিচালনা করা হয়।

এ সময় স্থানীয় আমীরগঞ্জ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নাসির উদ্দিন খান,সাবেক চেয়ারম্যান মোজাম্মেল হক, সমাজ সেবক এড. জামাল উদ্দিন, মিস্টার মিয়া, কামাল হোসেন, রফিকুল ইসলামসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।