দেশেই করোনা টিকা তৈরি করার চেষ্টা চলছে: স্বাস্থ্যমন্ত্রী

১৫ মে ২০২১, ০৯:১৪ পিএম | আপডেট: ১২ জুন ২০২১, ১১:০২ এএম


দেশেই করোনা টিকা তৈরি করার চেষ্টা চলছে: স্বাস্থ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক:

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, আমেরিকা, ইউরোপ, ভারতসহ উন্নত দেশগুলোর চেয়ে বাংলাদেশের করোনা পরিস্থিতি অনেকটা ভালো আছে। আমেরিকা ও ভারত থেকে টিকা আনার জোর চেষ্টা চলছে। এছাড়া বাংলাদেশেই করোনার টিকা তৈরি করার চেষ্টা চলছে বলেও জানান তিনি।

শনিবার (১৫ মে) সন্ধ্যায় মানিকগঞ্জের গড়পাড়ায় মন্ত্রীর বাগানবাড়িতে স্থানীয় পর্যায়ের ব্যক্তিদের সঙ্গে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে মন্ত্রী এ এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমাদের দেশেই করোনার টিকা তৈরি করার চেষ্টা চলছে। এ বিষয়ে ইতোমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশনা দিয়েছেন।

তিনি বলেন, ঈদ উপলক্ষে মানুষ যেভাবে সারাদেশে ছড়িয়ে পড়েছিল, তাতে করোনার সংক্রমণ বেড়ে যাওয়ার আশঙ্কা করেছিলাম। কিন্তু সেবা প্রতিষ্ঠানগুলোর আন্তরিক চেষ্টা ও জনগণের মাস্ক পরার প্রবণতা বেড়েছে বলে করোনা পরিস্থিতি অনেকটা নিয়ন্ত্রণে আছে।

এ সময় মানিকগঞ্জের জেলা প্রশাসক এস এম ফেরদৌস, পুলিশ সুপার রিফাত রহমান শামীম, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট গোলাম মহীউদ্দীন, জজ কোর্টের পিপি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম, মানিকগঞ্জ পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রমজান আলী, সাটুরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট আব্দুল মজিদ ফটো, মানিকগঞ্জ সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ভাস্কর সাহা, মানিকগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ইকবাল হোসেন, সাটুরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আশরাফুল আলম, জেলা ডায়াবেটিক হাসপাতালের সাধারণ সম্পাদক সুলতানুল আজম খান আপেল, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সুদেব সাহা, মানিকগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আফসার উদ্দিন সরকার, পৌর আওয়ামী লীগের সভাপতি মোনায়েম খান, সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম প্রমুখ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।


বিভাগ : বাংলাদেশ