করোনায় একদিনে একজনের মৃত্যু, শনাক্ত ৩৫২

২২ ডিসেম্বর ২০২১, ০৫:৩৭ পিএম | আপডেট: ২৫ এপ্রিল ২০২৪, ০৯:২৪ এএম


করোনায় একদিনে একজনের মৃত্যু, শনাক্ত ৩৫২
ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদক:

প্রাণঘাতি করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারাদেশে আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এই ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৮ হাজার ৫২ জনে। মৃত একজন ঢাকার বাসিন্দা। একই সময়ে নতুন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন ৩৫২ জন। এ নিয়ে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫ লাখ ৮১ হাজার ৯৮৬ জনে।

২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন ২৮১ জন। এ নিয়ে এখন পর্যন্ত দেশে মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৪৬ হাজার ৩৫২ জন। বুধবার (২২ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারাদেশের সরকারি-বেসরকারি ল্যাবরেটরিতে ১৮ হাজার ৯৩৮টি নমুনা সংগ্রহ এবং ১৮ হাজার ৭৭৯টি নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১ দশমিক শূন্য ৮৭ শতাংশ। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হয়েছে এক কোটি ১৩ লাখ ২৫ হাজার ৭১৭টি। মোট নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৩ দশমিক ৯৭ শতাংশ।

উল্লেখ্য, গত বছর অর্থাৎ ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজন রোগীর মৃত্যু হয়।


বিভাগ : বাংলাদেশ


এই বিভাগের আরও