রিয়েলিটি শো “হটলাইন কমান্ডো” নিয়ে টিভি পর্দায় আসছেন তাজ

১৮ জুলাই ২০১৯, ০৫:৫৫ পিএম | আপডেট: ২৯ মার্চ ২০২৪, ১২:৫৫ পিএম


রিয়েলিটি শো “হটলাইন কমান্ডো” নিয়ে টিভি পর্দায় আসছেন তাজ

টাইমস ডেস্ক ॥

স্বাস্থ্য সমস্যা, ধর্ষণ সমস্যা, সড়ক নিরাপত্তা, উদ্বাস্তু জীবন-যাপনসহ বর্তমান সময়ে শত শত সমস্যায় জর্জরিত বাংলাদেশ। এসব সমস্যার সরাসরি সমাধান দিতে মানুষের বাড়ি বাড়ি গিয়ে কড়া নাড়বেন বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদের সন্তান ও সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী সোহেল তাজ।

বেশকিছু দিন যাবৎ তিনি ফেসবুকে এসব বিষয় নিয়ে আলোচনা করেছেন। তবে কীভাবে সেই কাজগুলো করবেন বৃহস্পতিবার (১৮ জুলাই)এক সংবাদ সম্মেলনে সেই রহস্য উন্মোচন করলেন তাজ।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর কারওয়ান বাজারের সোনারগাঁও হোটেলে সংবাদ সম্মেলন করে বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদের সন্তান সোহেল তাজ জানান, এই কাজটি করতে হটলাইন রিয়েলিটি শো করবেন। এটি প্রচারিত হবে আরটিভিতে। এতে স্পনসর্ড করবে সুজুকি মটরস। এ সময় এই সংক্রান্ত কয়েকটি চুক্তিও সই হয়।

সাধারণ মানুষের সমস্যাগুলো কীভাবে সমাধান করবেন সেটার বর্ণনা দিয়ে সোহেল তাজ বলেন, দর্শকরাই আমাদের শোতে কল করবে। আমরা সেই কল গ্রহণ করলে আপনার কী সমস্যা, তা সরেজমিনে গিয়ে আপনার দরজায় কড়া নেড়ে আপনার কাছ থেকে জেনে নেব। জেনে আপনাকে সমাধানের জন্য সাহায্য করব। এটাই হচ্ছে শো’র থিম।

তিনি বলেন, আমরা এমন একটা প্ল্যাটফর্ম তৈরি করার চেষ্টা করব, যেখানে থাকলে রিয়েল পিপল (ভুক্তভোগী সাধারণ মানুষ), রিয়েল প্রবেলমস (সত্যিকারের সমস্যা)। এখানে আমরা সমাধান দেব।

এটা বিরক্তিকর হবে না। দুই পক্ষের অংশগ্রহণ থাকবে। এই শো সব সময় মানুষকে সমাধান দেবে। সমাজকে সচেতন করবে। বিভিন্ন সামাজিক সমস্যাগুলো তুলে ধরবে, যোগ করেন আওয়ামী লীগের রাজনীতি থেকে বিদায় নেওয়া সোহেল তাজ।

প্রোগ্রামটা হবে ইন্টারেক্টিভ। যেটা একজন শিশু থেকে শুরু করে বৃদ্ধ পর্যন্ত বুঝতে পারবে এবং দেখার আগ্রহ পাবে। সেটা বিনোদনমূলকও হবে। কিন্তু তথ্য থাকবে শতভাগ সত্য। সেরকমই একটা ধারণা নিয়ে আমি আপনাদের সামনে হাজির হয়েছি।

উদাহরণ দিয়ে হোসেল তাজ বলেন, রাস্তার পাশে ছোট বাচ্চা বসে আছে, তাদের থাকার কোনো জায়গা নাই। এটার সমাধান কী হতে পারে? আমরা আমাদের টিম নিয়ে রিয়েলিটিভাবে এর সমাধানটাও তুলে ধরব। যাতে করে সামাজিকভাবে আমরা এটা সমাধান করতে পারি। পাশাপাশি রোড সেফটি (সড়ক নিরাপত্তা) কীভাবে করা যায়? সেটাও তুলে ধরব।

তিনি বলেন, আমাদের আগেও অনেকে এ চেষ্টা করেছে। কিন্তু তাদের চেষ্টাটা ব্যর্থ হয়েছে কোথায় জানেন, পরিবর্তনশীল সমাজে মানুষের সঙ্গে সংযোগ স্থাপন করতে পারেননি তারা। একজন যেভাবে বোঝে, তাকে ওইভাবেই বোঝাতে হবে। এছাড়া সম্ভব না।

উপস্থিতিদের বিষয়টি সম্পর্কে ধারণা দেয়ার জন্য এ সময় একটা ডেমো দেখান তিনি। তাতে দেখা যায়, সমস্যায় ভুক্তভোগীদের বাড়িতে গিয়ে হটলাইন কমান্ডো টিম নিয়ে সোহেল তাজ সরাসরি হাজির হচ্ছেন। সমস্যা শোনার পর তিনি সেটার সমাধান দিচ্ছেন।


বিভাগ : বাংলাদেশ


এই বিভাগের আরও