দ্রব্যমূল্য নিয়ে বিরোধী দলের প্রচারণায় বিভ্রান্ত না হওয়ারও আহ্বান প্রধানমন্ত্রীর

১৩ মার্চ ২০২৩, ০৬:৪১ পিএম | আপডেট: ২০ জুন ২০২৪, ১২:২১ পিএম


দ্রব্যমূল্য নিয়ে বিরোধী দলের প্রচারণায় বিভ্রান্ত না হওয়ারও আহ্বান প্রধানমন্ত্রীর
পুরনো ছবি

টাইমস ডেস্ক:

দ্রব্যমূল্য নিয়ে বিরোধী দলের প্রচারণায় বিভ্রান্ত না হওয়ারও আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রমজানে যেন দ্রব্যমূল্য নিয়ে মানুষের যাতে কষ্ট না হয়, তার জন্য আওয়ামী লীগ সরকার যথাযথ ব্যবস্থা নিয়েছে বলেও জানান প্রধানমন্ত্রী।

সোমবার গণভবনে কাতারে পঞ্চম এলডিসি সম্মেলন অংশ নিয়ে দেড় ঘণ্টার সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

নোবেল জয়ীর জন্য বিদেশিদের ধার করে পত্রিকায় বিজ্ঞাপন কেন? এমন প্রশ্ন তুলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানান, দেশের বিচার বিভাগ স্বাধীন, তারা তাদের মত সিদ্ধান্ত নিবেন। তবে তার একটি কথা, আওয়ামী লীগ সরকার কিন্তু পদ্মা সেতু করে ফেলেছি।

প্রধানমন্ত্রী জানান, কারেগারে গিয়ে শুধু শুধু বসে থাকিনি, সেখানে বসেও দেশের জন্য এই রুপকল্প তৈরি করেছি। যা পরবর্তীতে ২০০৮ সালের নির্বাচনে আওয়ামী লীগের ইশতেহারে প্রনয়ন করা হয়।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, এমন কোনো চাপ নেই, যা শেখ হাসিনাকে দিতে পারে। এর আগেও ব্যাংকের এমডি পদ নিয়ে অনেক বড় বড় জায়গা থেকে তদবির করা হয়েছে। অথচ দেশের প্রচলিত আইনের ৬০ বছরের বেশি এ পদে থাকার কোনো সুযোগ নেই। কিন্তু তিনি ৭০ বছরের বেশি বয়সে এ পদে থাকতে চান। কি মুধু আছে জানি না। তবে আমরাও পদ্মাসেতু নির্মাণ করে তাদেরকে দেখিয়ে দিয়েছি।

ইউক্রেন যুদ্ধ বন্ধে বৈঠক ও রোহিঙ্গা প্রত্যাবাসনে জাতিসংঘের সহায়তা চেয়েছে ঢাকা। হুন্ডি নয়, বৈধ পথে অর্থ পাঠাতে প্রবাসীদের প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী।

তিনি বলেন, জ্বালানি নিরাপত্তা, প্রযুক্তি সহায়তা ও অর্থনৈতিক কূটনীতিকে গুরুত্ব দিয়ে দূতাবাসগুলোকে নির্দেশনা দেয়া হয়েছে। তেল-গ্যাস অনুসন্ধানে কাতারের বিনিয়োগকারীদের আহ্বান জানানো হয়েছে।

নির্বাচনে ইভিএমের ব্যবহার নিয়ে প্রধানমন্ত্রী বলেন, নির্বাচন কমিশনের সামর্থ্য অনুযায়ী ইভিএমে ভোট হবে। এ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিবে নির্বাচন কমিশন।


বিভাগ : বাংলাদেশ


এই বিভাগের আরও