কোন দিক দিয়ে নারীরা পিছিয়ে নেই: সাংসদ বুবলী

১৪ নভেম্বর ২০২১, ০৭:৪০ পিএম | আপডেট: ২৮ নভেম্বর ২০২১, ০১:২৯ এএম


কোন দিক দিয়ে নারীরা পিছিয়ে নেই: সাংসদ বুবলী

নিজস্ব প্রতিবেদক:

ছেলেদের পাশাপাশি নারীরাও এখন সফল উদ্যোক্তা, কোন দিক দিয়ে নারীরা পিছিয়ে নেই। কিন্তু নারীদের এগিয়ে যাওয়ার ক্ষেত্রে সবচেয়ে বড় বাধা নিজের পরিবার। কারণ নতুন উদ্যোক্তাদের থামিয়ে দিতে লোকের অভাব নেই। সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য তামান্না নুসরাত বুবলী এমপি এই মন্তব্য করেছেন।

তিনি আজ রোববার নরসিংদী পৌর শহরে শালিধায় একটি কমিউনিটি সেন্টারে “উৎপাদনশীলতা বৃদ্ধির কৌশল” বিষয়ক এক প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এই মন্তব্য করেন।

নারী উদ্যোক্তাদের উদ্দেশ্যে তিনি আরও বলেন, হালাল ব্যবসার ক্ষেত্রে আপনারা নিজের অবস্থান তৈরী করতে আমাকে পাশে পাবেন। এ প্রশিক্ষণের মাধ্যমে আপনারা দম রাখেন আর দৌড়ান ভয় কি, ব্যবসা করুন নিজের সম্মান ধরে রাখুন। আপনাদের পাশে আছি থাকবো ইনশাআল্লাহ্।

 

ন্যাশনাল প্রোডাকটিভিটি অর্গানাইজেশন (এনপিও) এর জনবলের সক্ষমতা বৃদ্ধি এবং দেশব্যাপী উৎপাদনশীলতা বিষয় অবহিতকরণ শীর্ষক প্রকল্পের আওতায় “উৎপাদনশীলতা বৃদ্ধির কৌশল বিষয়ক” ৫দিন ব্যাপী প্রশিক্ষণের উদ্বোধন করেন সাংসদ তামান্না নুসরাত বুবলী। জাতীয় ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতি, বাংলাদেশ (নাসিব) এর উদ্যোগে এই প্রশিক্ষণে ৬০ জন নারী ও ৩০ জন পুরুষ শিল্প উদ্যোক্তা অংশগ্রহণ করছেন।

উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, জাতীয় ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতি, বাংলাদেশ (নাসিব) নরসিংদী জেলা শাখার সভাপতি মো: রুস্তম আলী, বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ন্যাশনাল প্রোডাকটিভিটি অর্গানাইজেশন (এনপিও)'র প্রকল্প পরিচালক ও ঊর্ধ্বতন কর্মকর্তা মুহাম্মদ আরিফুজ্জামান, জাতীয় মহিলা সংস্থা নরসিংদী জেলা শাখার চেয়ারম্যান তাহমিনা আক্তার লাইলী।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অনুষ্ঠানের প্রকল্প সমন্বয়কারী ও এনপিও'র গবেষণা কর্মকর্তা মোঃ আকিবুল হক, এনপিও'র সিনিয়র রিসার্চ কর্মকর্তা ফরিদ উদ্দিন, নবধারা শিক্ষা পরিবারের সভাপতি মোতাহার হোসেন অনিক, নারী উদ্যোক্তা নাসরিন আক্তার প্রমুখ।


বিভাগ : অর্থনীতি