উন্নয়ন মেলা শুরু হচ্ছে ১৪ নভেম্বর

১১ নভেম্বর ২০১৯, ০৬:৪৭ পিএম | আপডেট: ২১ এপ্রিল ২০২৪, ১১:৩১ পিএম


উন্নয়ন মেলা শুরু হচ্ছে ১৪ নভেম্বর

টাইমস অর্থনীতি ডেস্ক:

সাত দিনব্যাপী উন্নয়ন মেলা-২০১৯ শুরু হচ্ছে আগামী ১৪ নভেম্বর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে। মেলাটি আয়োজন করেছে পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ)। মেলাটি ১৪ থেকে ২০ নভেম্বর প্রতিদিন সকাল ১০টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে। এছাড়া, প্রতিদিন সন্ধ্যা ছয়টা থেকে থাকবে সাংস্কৃতিক অনুষ্ঠান।

উন্নয়ন মেলাটি উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনী অধিবেশনে দারিদ্র্য বিমোচন, টেকসই উন্নয়ন ও মানব মর্যাদা প্রতিষ্ঠায় বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ একজন বিশিষ্ট ব্যক্তিকে আজীবন সম্মাননা প্রদান করবে সংগঠনটি।

সোমবার (১১ নভেম্বর) জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সংগঠনের সভাপতি ড. কাজী খলীকুজ্জমান আহমদ। সংবাদ সম্মেলনে পিকেএসএফের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ, উপব্যবস্থাপনা পরিচালক ড. মোহাম্মদ জসিম উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

ড. কাজী খলীকুজ্জমান আহমদ বলেন, পিকেএসএফ-এর বিভিন্ন কার্যক্রমে অংশগ্রহণকারীদের উৎপাদিত পণ্য প্রদর্শনী ও বাজার সম্প্রসারণের লক্ষ্যে এই মেলার আয়োজন করা হয়েছে।

এছাড়া, মেলায় পাঁচ দিন পাঁচটি গুরুত্বপূর্ণ সেমিনার হবে। সেমিনারগুলোতে বিভিন্ন মন্ত্রণালয়ের মন্ত্রী, সংসদ সদস্য, সচিব, প্রথিতযশা অর্থনীতিবিদ, উন্নয়নকর্মী, সমাজকর্মী, গবেষক, শিক্ষাবিদ ও সমাজের গণ্যমান্য ব্যক্তিরা অংশগ্রহণ করবেন।

খলীকুজ্জমান বলেন, দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে পিকেএসএফ-এর সহযোগী সংস্থা, বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের গবেষণা ও তথ্য প্রযুক্তি এবং সেবামূলক প্রতিষ্ঠানসহ মোট ১৩০টি প্রতিষ্ঠানের ১৯০টি স্টল থাকবে। মেলায় নিত্য ব্যবহার্য পণ্য থেকে শুরু করে প্রান্তিক ক্ষুদ্র উৎপাদকের উৎপাদিত কৃষিপণ্য, খাদ্যদ্রব্যসহ বিভিন্ন অঞ্চলের ঐতিহ্যবাহী ও সমৃদ্ধ হাজারো পণ্য থাকছে।


বিভাগ : অর্থনীতি


এই বিভাগের আরও