নরসিংদী প্রেসিডেন্সি কলেজে নবীন শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন

০৭ অক্টোবর ২০২৩, ০৫:২৫ পিএম | আপডেট: ২০ জুলাই ২০২৪, ০৭:৫০ পিএম


নরসিংদী প্রেসিডেন্সি কলেজে নবীন শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন

নিজস্ব প্রতিবেদক:
নরসিংদী প্রেসিডেন্সি কলেজে অনুষ্ঠিত হলো ২০২৩-২৪ শিক্ষাবর্ষে ভর্তি হওয়া শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন প্রোগ্রাম। শনিবার কলেজ অডিটোরিয়ামে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, নরসিংদী পৌরসভার মেয়র¡ আমজাদ হোসেন বাচ্চু। এতে সভাপতিত্ব করেন কলেজের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ড. মো. মোয়াজ্জেম হোসেন।
অনুষ্ঠানের বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মীর ইমদাদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ওয়াহিদুজ্জামান এবং কাজী মফিজ উদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আওলাদ হোসেন সরকার। স্বাগত বক্তব্য রাখেন, নরসিংদী প্রেসিডেন্সি কলেজের অধ্যক্ষ মো. রাজিউল্লাহ। শিক্ষকদের মধ্যে বক্তব্য রাখেন- কলেজের উপাধ্যক্ষ মো. দেলোয়ার হোসাইন, ফিন্যান্স, ব্যাংকিং ও বিমার প্রভাষক জামাল উল্লাহ, গণিতের প্রভাষক তামান্না ইসলাম জিনিয়া, রসায়নের প্রভাষক জাহিদুল ইসলাম ফয়সাল, ইসলাম শিক্ষা প্রভাষক মো. সাদ্দাম হোসাইন। অনুষ্ঠানে সঞ্চালনা করেন কলেজের কো-অর্ডিনেটর সৈয়দ মাহবুব তামিম। অনুষ্ঠানে অতিথিদেরকে ফুলেল শুভেচ্ছা ও সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

অনুষ্ঠানে শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন, মানবিক বিভাগ ২য় বর্ষের শিক্ষার্থী তরি দেবনাথ, রাবিয়া আক্তার, আকাশ মিয়া, বিজ্ঞান বিভাগের পারভীন আক্তার, ব্যবসায় শিক্ষা বিভাগের সাথী আক্তার। নবীন শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন- বিজ্ঞান বিভাগের বিপ্লব, মানবিক বিভাগের জোবায়ের এবং ব্যবসায় শিক্ষা বিভাগের রেদোয়ান। নবীন শিক্ষার্থীদের মধ্য থেকে প্রধান অতিথির কাছ থেকে ফুলেল শুভেচ্ছা গ্রহণ করেন ১ম বর্ষের শিক্ষার্থী মুশফিকা।

অনুষ্ঠানে প্রধান অতিথি মেয়র আলহাজ্ব আমজাদ হোসেন বাচ্চু বলেন, নরসিংদীর স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে নরসিংদী প্রেসিডেন্সি কলেজ অন্যতম। প্রতি বছর শতভাগ পাস এবং মেডিকেলসহ স্বনামধন্য পাবলিক বিশ্ববিদ্যালয়ে এই কলেজের কৃতী শিক্ষার্থীরা চান্স পাচ্ছে। আজকের অনুষ্ঠানের সুশৃংখল পরিবেশই প্রমাণ করে এই কলেজের সুদক্ষ পরিচালনা, শৃংখলা, নিয়মানুবর্তিতা ও মানসম্পন্ন শিক্ষা প্রত্যেক শিক্ষার্থীকে আদর্শ, যোগ্য ও দেশপ্রেমিক নাগরিক হিসেবে গড়ে তুলবে। তিনি কলেজের উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করেন।

সভাপতির বক্তব্যে নরসিংদী প্রেসিডেন্সি কলেজের প্রতিষ্ঠাতা- চেয়ারম্যান ড. মো. মোয়াজ্জেম হোসেন বলেন, দৃঢ় ইচ্ছাশক্তি ও প্রচেষ্টা থাকলে যেকোন মানুষ জীবনে সফলতা অর্জন করতে পারে। এই কলেজে পড়াশোনার পাশাপাশি শিক্ষার্থীদেরকে কো-কারিকুলার কার্যক্রমের মাধ্যমে তাদের সুপ্ত প্রতিভার বিকাশ সাধন করা হয়। ক্লাসের বাইরে অতিরিক্ত যতœ ও অনুপ্রেরণার মাধ্যমে দুর্বল শিক্ষার্থীদেরকে সর্বোচ্চ ফলাফল অর্জন ও যোগ্য মানুষ হয়ে গড়ে উঠতে আত্মবিশ্বাসী করে তোলা হয়। এই নিবিড় তত্ত্বাবধানের ফলে এই কলেজের শিক্ষার্থীরা আজ সরকারি মেডিকেল কলেজ, প্রকৌশল বিশ্ববিদ্যালয়, ঢাকা বিশ্ববিদ্যালয়সহ অন্যান্য পাবলিক বিশ্ববিদ্যালয়ে উচ্চশিক্ষা সম্পন্ন করার মাধ্যমে কৃতিত্বের স্বাক্ষর রেখে চলেছে।


বিভাগ : শিক্ষা


এই বিভাগের আরও