রায়পুরায় শিশু-কিশোরদের ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত

২০ ডিসেম্বর ২০২২, ০৬:৫০ পিএম | আপডেট: ১১ জুলাই ২০২৪, ০২:২৪ পিএম


রায়পুরায় শিশু-কিশোরদের ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক:

নরসিংদীর রায়পুরায় প্রথম আলো ট্রাস্টের উদ্যোগে বিজয় দিবস উপলক্ষে শিশু-কিশোরদের ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দিনভর রায়পুরার হাইরমারা ইউনিয়নের দড়ি হাইরমারা গ্রামের সা'দত স্মৃতি পল্লীতে এসব অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রতিযোগিতা শেষে বিকেলে বিজয়ী শিশুদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়।

প্রথম আলো ট্রাস্ট-সা'দত স্মৃতি পল্লীর 'শিশু বিকাশ কেন্দ্র' কার্যক্রমের সবমিলিয়ে ৪৮ জন শিক্ষার্থী এসব প্রতিযোগিতায় অংশ নেয়। প্রতিযোগিতা পর্বে ছিল গ্রামীণ খেলাধুলা, চিত্রাঙ্কন, সংগীত, নাচ, আবৃত্তি, গজল ও কোরআন তেলাওয়াত।

বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন নরসিংদী সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ গোলাম মোস্তাফা মিয়া, হাইরমারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কবির হোসেন, প্রথম আলো বন্ধুসভার উপদেষ্টা রায়হানা সরকার ও প্রথম আলোর নরসিংদী প্রতিনিধি প্রণব কুমার দেবনাথ। স্থানীয় পাঁচ শতাধিক ব্যক্তি অনুষ্ঠানে উপস্থিত থেকে শিশু-কিশোরদের এসব পরিবেশনা উপভোগ করেন।

অনুষ্ঠানে প্রথম আলো ট্রাস্ট-সা'দত স্মৃতি পল্লীর নানা কর্মসূচি উপস্থিত দর্শকদের সামনে তুলে ধরেন প্রজেক্ট অফিসার বেলায়েত হোসেন ও প্রজেক্ট ইনচার্জ তরিকুল ইসলাম। পুরো অনুষ্ঠানটি সঞ্চালনা করে বৈশাখি আক্তার নামের শিশু বিকাশ কেন্দ্রের এক শিক্ষার্থী।

পরে তরিকুল ইসলামের রচনা ও নির্দেশনায় বাল্যবিবাহের কুফলের ওপর নির্মিত 'আমার অধিকার' নামের একটি নাটক মঞ্চস্থ করে শিশু বিকাশ কেন্দ্রের শিক্ষার্থীরা। এতে অভিনয় করে শাম্মি, জোনাকি, জুলেখা, মুন্নী, লামিয়া, কিরণ ও আপন নামের ৭ শিক্ষার্থী।


বিভাগ : বিনোদন


এই বিভাগের আরও