মনোহরদীতে শুভ সংঘের ঈদ পূণর্মিলনী ও নৌকা ভ্রমণ

২৪ আগস্ট ২০১৯, ১২:০৫ পিএম | আপডেট: ২৪ এপ্রিল ২০২৪, ০৪:৪০ পিএম


মনোহরদীতে শুভ সংঘের ঈদ পূণর্মিলনী ও নৌকা ভ্রমণ

মনোহরদী প্রতিনিধি ॥
ঈদ পরবর্তী আনন্দ ও নদী পথে প্রকৃতির সৌন্দর্য উপভোগ করতে ঈদ পূণর্মিলনী ও নৌকা ভ্রমনের আয়োজন করেছে নরসিংদীর মনোহরদী উপজেলা কালের কন্ঠ ‘শুভ সংঘ’। শুক্রবার (২৩ আগস্ট) নরসিংদী ও গাজীপুর জেলার মধ্যবর্তী শীতলক্ষ্যা নদীর ‘ধাঁধাঁরচরে’ এই উৎসব অনুষ্ঠিত হয়।


সকাল নয়টায় মনোহরদী উপজেলার ড্রেনেরঘাট থেকে পরিবার-পরিজন নিয়ে ইঞ্জিনচালিত নৌকায় উঠেন শুভ সংঘের সদস্যরা। নোঙর তুলে নৌকা ছাড়ার পর নাচ-গান, কৌতুক আর বাদ্যযন্ত্রের তালে তালে আনন্দ-উল্লাসে মেতে উঠেন সদস্যরা। সকাল ১০ টায় চলন্ত পথে কলা পাতায় সকালের নাস্তা খিচুরী পরিবেশন করা হয়। পুরনো ঐতিহ্য কলা পাতায় খিচুরী খাওয়া দারুনভাবে উপভোগ করেন সবাই। দুপুর একটায় কাপাসিয়া উপজেলার তরগাঁও সরকারী প্রাথমিক বিদ্যালয় ঘাটে নৌকা নোঙর করার পর জুমআর নামাজ আদায় করা হয়। দুপুর দুইটায় আবারও নৌকায় উঠার পর কাপাসিয়া ফকির মজনু শাহ সেতুর নিচ দিয়ে রানিগঞ্জ হয়ে সাড়ে বিকেল তিনটায় ধাঁধাঁরচরে নৌকা নোঙর করা হয়। এ সময় কেউ কেউ নদীতে সাঁতার কাটেন এবং ফুটবল খেলেন। তারপর চরের মাঝে পেয়ারা বাগানের ভেতর দুপুরের খাওয়া-দাওয়া শেষ হয়।


কালের কন্ঠ ‘শুভ সংঘের’ মনোহরদী উপজেলা শাখার সভাপতি মো. হারুন অর রশিদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ বাচ্চুর সঞ্চালনায় ঈদ পূর্ণমিলনী ও নৌকা ভ্রমনে উপস্থিত ছিলেন শুভ সংঘের মনোহরদী উপজেলা শাখার উপদেষ্টা অ্যাডভোকেট কাজী শরিফুল ইসলাম শাকিল, উপদেষ্টা ও কালের কন্ঠের মনোহরদী প্রতিনিধি মুহা. ইসমাইল হোসাইন খান, নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. শাহজাহান মিন্টু, মনোহরদী উপজেলা শাখার জেষ্ঠ্য সহ সভাপতি মো. মাহবুবুল আলম, সহ সভাপতি মো. সাইফুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক এটিএম আশ্রাফুল আলম, মাহবুবুর রহমান সোহেল, সহ সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম, প্রকাশনা সম্পাদক মো. শফিকুল আলম, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক মো. নজরুল ইসলাম, কার্যকরী সদস্য জাকিয়া বেগম, সোনিয়া রশিদ, শ্যামলী আক্তার, আনিছুজ্জামান, জাহাঙ্গীর আলম, পলাশ মাহমুদ, সুমন শেখ, ওমর ফারুক, কামাল হোসেন, ফয়সাল হাসান, সাইফুল ইসলাম, খোরশেদ আলম, আপেল মাহমুদ, সুমন মিয়া, বিল্লাল হোসেন প্রমুখ।
আনন্দ উৎসবের মধ্য দিয়ে বিকাল পাঁচটায় লাখপুর নৌকা ঘাটে এসে ঈদ পূণর্মিলনী ও নৌকা ভ্রমনের সমাপ্তি ঘটে।


বিভাগ : বিনোদন


এই বিভাগের আরও