ফেসবুকের ভেরিফায়েড টুইটার অ্যাকাউন্ট হ্যাকড

১৪ ফেব্রুয়ারি ২০২০, ০৯:৫৬ পিএম | আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০২৪, ০১:৩৯ এএম


ফেসবুকের ভেরিফায়েড টুইটার অ্যাকাউন্ট হ্যাকড
ফাইল ছবি

আন্তর্জাতিক ডেস্ক:

বিশ্বব্যাপী অত্যন্ত জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের ব্যবহারকারীর তথ্য সুরক্ষায় নিরাপত্তা ব্যবস্থা নিয়ে অভিযোগের শেষ নেই। অহরহই শোনা যায় এর-ওর ফেসবুক আইডি বা পেজ হ্যাকড হওয়ার কথা। এবার নিজেরাই এমন সমস্যায় পড়েছে ফেসবুক কর্তৃপক্ষ। হ্যাকারের কবলে পড়েছে তাদের টুইটার অ্যাকাউন্ট।

মার্কিন গণমাধ্যম ব্লুমবার্গ জানায়, শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) ফেসবুকের ভেরিফায়েড টুইটার অ্যাকাউন্ট হ্যাক করেছে ‘আওয়ারমাইন’ নামে একটি হ্যাকার সংগঠন। হ্যাকিংয়ের পর তারা ফেসবুকের টুইটার অ্যাকাউন্টে লেখে, ‘হাই, আমরা আওয়ারমাইন। ফেসবুকও হ্যাক করা যায়, তবে অন্তত তাদের নিরাপত্তা ব্যবস্থা টুইটারের চেয়ে ভালো।’

এ বিষয়ে এখনও কিছু বলেনি মার্ক জুকারবার্গের প্রতিষ্ঠানটি। তবে টুইটার থেকে দ্রুতই ওই পোস্টটি সরিয়ে নেয়া হয়। ফেসবুকের অ্যাকাউন্ট হ্যাক হওয়ার বিষয়টি নিশ্চিত করে টুইটার কর্তৃপক্ষ জানিয়েছে, কোনও থার্ড-পার্টি প্ল্যাটফর্ম ব্যবহার করে ফেসবুকের অ্যাকাউন্ট হ্যাক করেছিল হ্যাকাররা।

টুইটারের মুখপাত্র বলেন, বিষয়টি জানার সঙ্গে সঙ্গেই ক্ষতিগ্রস্ত অ্যাকাউন্টটি আটকে (লক্ড) দেয়া হয়। সেগুলো ফের চালু করতে আমরা সহচর ফেসবুকের সঙ্গে নিবিড়ভাবে কাজ করছি।



এই বিভাগের আরও