৬ষ্ঠবর্ষে পদার্পণ করলো "মাধবদী ব্লাড ডোনার ক্লাব"

০৮ আগস্ট ২০২০, ১১:৩৪ পিএম | আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৫:৫৬ এএম


৬ষ্ঠবর্ষে পদার্পণ করলো "মাধবদী ব্লাড ডোনার ক্লাব"

নিজস্ব প্রতিবেদক: 

৬ষ্ঠ বর্ষে পদার্পণ করলো স্বেচ্ছাসেবী সংগঠন "মাধবদী ব্লাড ডোনার ক্লাব"। ২০১৫ সনের ৮ আগষ্ট  আস্রাফ সিদ্দিক হিমেল নামে মাধবদীর এক তরুণ মাত্র দশজন সদস্য নিয়ে সংগঠনটি প্রতিষ্ঠা করে। বর্তমানে সারাদেশে এই ক্লাবের  প্রায় ২০ হাজার সদস্য রয়েছে এবং এদের মধ্যে ৫০০  সদস্য নিয়মিত রক্তদানে নিয়োজিত রয়েছে  বলে সংগঠন সূত্রে জানা যায়।

অনলাইন ভিত্তিতে পরিচালিত এই ক্লাবটির মাধ্যমে দীর্ঘদিন যাবৎ যেকোন মানুষের আপদকালীন সময়ে রক্তদান, বিশেষ করে প্রসূতি মায়েদের জন্য রক্তের যোগান দেয়া হয়ে আসছে। এছাড়াও বিনামূল্যে ব্লাড গ্রুপিং করা, সাধারণ মানুষকে রক্ত দিতে উৎসাহিত করা, অসহায়দেরকে সার্বিক সহযোগিতা করা, শীতকালে অসহায় শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা, বন্যা কবলিত এলাকায় ত্রান বিতরণ করা, বিনামূল্যে  চিকিৎসা প্রদান করা, বাল্যবিবাহ প্রতিরোধ করা অসহায় শিক্ষার্থীদের পড়াশোনায় সহযোগিতা করা, বই বিতরণ করাসহ সর্বোপরি সামাজিক অবক্ষয় রোধে সংগঠনটি কাজ করে যাচ্ছে।

ক্লাবের কার্যকরী সদস্য আতিক উল্লাহ আতিক বলেন, বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন বা রক্তের অভাবে চিকিৎসা স্থগিত বা বিলম্বিত হচ্ছে এমন রোগীদের সাহায্য করার নিমিত্তে "রক্ত দিন, জীবন বাঁচান" এই স্লোগানকে সামনে রেখে ২০১৫ সালে আস্রাফ সিদ্দিক হিমেলের আহ্বানে আমি (আতিক) সাইফুর রহমান, মুবিন, রুমি, সাজ্জাদ, নাঈম, ফেরদৌসী, মোস্তাফিজুর, রাকিব, সরোয়ারদি, রাকিব মুন্না মিলে এই ক্লাবটি প্রতিষ্ঠা করি।

এ পর্যন্ত আমাদের এই গ্রুপের মাধ্যমে আমরা কয়েক হাজার রোগীকে রক্ত দিতে সক্ষম হয়েছি। পাশাপাশি প্রতিনিয়ত নতুন ডোনার তৈরি করার চেষ্টা চালিয়ে যাচ্ছি। মাধবদী তথা নরসিংদীতে অন্তত রক্তের অভাবে যাতে কারো প্রিয়জনকে হারাতে না হয় সেই লক্ষ্যেই আমরা কাজ করে যাচ্ছি।

তিনি আরো বলেন, আমরা সাধ্যমতো মানুষের পাশে থাকার চেষ্টা চালিয়ে যাচ্ছি। সবাই আমাদের জন্য দোয়া করবেন। আপনারা পাশে থাকলে, আগামীতেও আমরা আমাদের কাজ দৃঢ়তার সাথে চালিয়ে যেতে পারবো ইনশাআল্লাহ।


বিভাগ : জীবনযাপন