বেলাবতে জমিসংক্রান্ত বিরোধে বীর মুক্তিযোদ্ধাকে পিটিয়ে আহত করার অভিযোগ

২০ জুন ২০২১, ০৬:১৩ পিএম | আপডেট: ২৬ মার্চ ২০২৪, ০২:২৩ এএম


বেলাবতে জমিসংক্রান্ত বিরোধে বীর মুক্তিযোদ্ধাকে পিটিয়ে আহত করার অভিযোগ

বেলাব প্রতিনিধি:
নরসিংদীর বেলাবতে জমি সংক্রান্ত বিরোধের জেরে নুর মোহাম্মদ (৬০) নামে এক বীর মুক্তিযোদ্ধাকে পিটিয়ে গুরুতর আহত করেছে প্রতিপক্ষ ফারুক ও তার সহযোগীরা। এসময় উক্ত মুক্তিযোদ্ধার ছেলের বউ লাকি আক্তারকেও (২২) আহত করা হয়। পরে চলে যাবার সময় মুক্তিযোদ্ধার বাড়ি হতে ৫০ হাজার টাকা ও একটি মোবাইল ফোন লুট করে নিয়ে যায় হামলাকারীরা।

আহত মুক্তিযোদ্ধা নুর মোহাম্মদ পাটুলী গ্রামের মৃত শমসের আলীর ছেলে। ঘটনাটি ঘটেছে রবিবার (২০ জুন) সকালে উপজেলার পাটুলী ইউনিয়নের পাটুলী গ্রামে। আহতদের বেলাব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এলাকাবাসি ও আহত মুক্তিযোদ্ধা নূর মোহাম্মদ জানান, একই গ্রামের আঃ রহিম, কবির হোসেন ও বায়েছ মিয়া তার আপন ভাই। উক্ত তিন ভাই দীর্ঘদিন ধরে অন্যায়ভাবে মুক্তিযোদ্ধা নূর মোহাম্মদ মিয়ার জমির কিছু অংশ তাদের নিজেদের দাবী করে আসছেন। এ নিয়ে তিন ভাইয়ের সাথে দীর্ঘদিন ধরে মুক্তিযোদ্ধা নুর মোহাম্মদ মিয়ার দ্বন্দ্ব চলছে। এ নিয়ে একাধিক গ্রাম্য সালিশ ও মামলা মোকাদ্দমাও রয়েছে। এ ঘটনায় সম্প্রতি একটি মামলায় প্রতিপক্ষ কবির হোসেনের ছেলে ফারুককে বেলাব থানা পুলিশ গ্রেপ্তার করে জেল হাজতে প্রেরণ করে। এর জের ধরে ফারুক মিয়া জেল থেকে জামিনে এসে তার পিতা কবির হোসেন, চাচা আঃ রহিম, বায়েছ মিয়া, ভাই মোবারককে সঙ্গে নিয়ে দা লাঠি নিয়ে মুক্তিযোদ্ধা নুর মোহাম্মদকে ও তার ছেলের বউ লাকি আক্তারকে লাঠিপেঠা করে গুরুতর আহত করে।

মুক্তিযোদ্ধা নুর মোহাম্মদ অভিযোগ করে বলেন, আমার ভাগের জমিগুলো স্থানীয় বাজারের কাছাকাছি হওয়ায় দাম বেশি। এ কারণে উক্ত জমির উপর আমার ভাইদের লোলুপ দৃষ্টি পড়ে। এ কারণে কিছুদিন পরপর আমার উপর হামলা, বাড়িঘর ভাংচুর লুটপাট করে তারা। আমি এ ঘটনার বিচার চাই।

অভিযুক্ত তিন ভাইয়ের এক ভাই বায়েছ মিয়া জানান, আজকের ঘটনায় আমার ভাতিজা ফারুক মিয়াও আহত হয়েছে। আমাদের বিরুদ্ধে যত অভিযোগ সব মিথ্যা ও বানোয়াট। উনি মুক্তিযোদ্ধার সার্টিফিকেটকে কাজে লাগিয়ে আমাদের বিরুদ্ধে বারবার মিথ্যা মামলা দিয়ে আমাদের হয়রানি করছেন।

বেলাব উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও স্থানীয় বাসিন্দা মোঃ মনিরুজ্জামান ভূইয়া জাহাঙ্গীর বলেন, নূর মোহাম্মদ নামে একজন মুক্তিযোদ্ধা ও তার পরিবার তারই প্রতিপক্ষ আপন ভাইদের দ্বারা দীর্ঘদিন যাবত নির্যাতিত হয়ে আসছেন। এ ব্যাপারে স্থানীয়ভাবে অনেক সালিশ হলেও এ ঘটনার সুরাহা হয়নি। এ ঘটনার সুষ্ঠ বিচার হওয়া উচিত।
বেলাব থানার উপপরিদর্শক রুহুল আমিন বলেন, এ ঘটনায় আগেও মামলা আছে। সেই মামলায় আসামীদের গ্রেপ্তার করে জেল হাজতে প্রেরণ করা হয়েছিল। আজকে কোন মারামারি হয়েছে কি না জানা নেই।



এই বিভাগের আরও