বেলাবো থানায় আগস্ট মাসে শতভাগ মামলার তদন্ত নিষ্পত্তি

০৪ সেপ্টেম্বর ২০২১, ০৬:৫০ পিএম | আপডেট: ২৬ মার্চ ২০২৪, ০২:২৪ এএম


বেলাবো থানায় আগস্ট মাসে শতভাগ মামলার তদন্ত নিষ্পত্তি

নিজস্ব প্রতিবেদক:

আগস্ট মাসে শতভাগ মামলার তদন্ত নিষ্পত্তি করেছে নরসিংদীর বেলাবো থানা পুলিশ। দক্ষতা ও আন্তরিকতার সাথে মামলার তদন্ত নিষ্পত্তি অব্যাহত থাকায় কোন ধারায় নিয়মিত কোন মামলা তদন্তাধীন নেই এই থানায়। গত আগস্ট মাসে মোট ১২টি মামলার ১২টিই নিষ্পত্তি করা হয়েছে।

শনিবার (০৪ সেপ্টেম্বর) সকালে এই তথ্য জানিয়েছেন নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) ইনামুল হক সাগর।

জেলা পুলিশের দেয়া তথ্যমতে, ২০২০ এর আগস্ট মাসে বেলাবো থানায় মোট মূলতবী মামলার সংখ্যা ছিল ৪৪টি, যার মধ্যে তদন্ত নিষ্পত্তি হয়েছিল ১৫টির। অপরদিকে চলতি ২০২১ সালের আগস্ট মাসে মোট মূলতবী মামলার সংখ্যা ছিল ১২টি, যার মধ্যে ১২টি মামলার-ই তদন্ত নিষ্পত্তি করা হয়েছে। এতে থানাটিতে মামলা নিষ্পত্তির হার শতভাগ।

এছাড়া ২০২০ এর আগস্ট মাস শেষে মূলতবী অনুসন্ধান স্লিপের সংখ্যা ছিলো ৩৩টি। ২০২১ এর আগস্ট মাস শেষে মূলতবী অনুসন্ধান স্লিপের সংখ্যা শূন্য। ২০২০ এর আগস্ট মাস শেষে অনিষ্পত্তিকৃত পুলিশ ক্লিয়ারেন্সের সংখ্যা ছিল ১৯টি। আর ২০২১ এর আগস্ট মাসে পুলিশ ক্লিয়ারেন্সের সংখ্যা ছিল ৩০৪টি, যার মধ্যে ৩০৪টি পুলিশ ক্লিয়ারেন্সই নিষ্পত্তি করা হয়েছে।

২০২০ এর আগস্ট মাস শেষে মূলতবী অপমৃত্যু মামলার সংখ্যা ছিল ০৫টি। ২০২১ এর আগস্ট মাস শেষে মূলতবী অপমৃত্যু মামলার সংখ্যা শূন্য। ২০২০ এর আগস্ট মাস শেষে পুলিশ অফিসের বিভিন্ন মূলতবী স্মারক নিষ্পত্তির সংখ্যা ছিল ৯৮টি। ২০২১ এর আগস্ট মাস শেষে বিভিন্ন মূলতবী স্মারক নিষ্পত্তির সংখ্যা ১০১টি অর্থাৎ শতভাগ স্মারকই নিষ্পত্তি করা হয়। ২০২১ এর আগস্ট মাস শেষে সকল পুলিশ ভেরিফিকেশন নিষ্পত্তি করা হয়।

বেলাবো থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) উত্তম কুমার রায় বলেন, বর্তমানে তদন্তাধীন কোন মামলা না থাকায় বেলাবো থানা মামলা শূন্য। সবশেষ যেগুলো ছিল সবই তদন্ত নিষ্পত্তি হয়েছে। সব তদন্ত নিষ্পত্তি করে বিজ্ঞ আদালতে পাঠানো হয়েছে।

নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) ইনামুল হক সাগর বলেন, বেলাবো থানায় অপমৃত্যু মামলা থেকে শুরু করে কোনো কিছুই তদন্তাধীন নেই। পুলিশ সুপারের দিক নির্দেশনায় বেলাব থানার সকল পুলিশ সদস্যদের কঠোর পরিশ্রম ও আন্তরিকতার ফলে অভূতপূর্ব এ সফলতা অর্জিত হয়েছে। জেলা পুলিশ আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ, জনগণের জান-মালের নিরাপত্তা বিধান, অপরাধী গ্রেফতার এবং আইনের বিধি বিধান মেনে তদন্তপূর্বক দ্রুততার সাথে মামলা নিষ্পত্তির মাধ্যমে প্রত্যাশিত সেবা প্রদান করে যাচ্ছে।



এই বিভাগের আরও