বেলাবতে প্রতিবন্ধী ব্যক্তিদের সেবা বিষয়ক প্রকল্পের অবহিতকরণ সভা

২০ জুন ২০১৯, ০৭:২০ পিএম | আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০১৯, ০৫:৪২ এএম


বেলাবতে প্রতিবন্ধী ব্যক্তিদের সেবা বিষয়ক প্রকল্পের অবহিতকরণ সভা

বেলাব প্রতিনিধি ॥
নরসিংদীর বেলাবতে বেসরকারি সংস্থা পাপড়ি কর্তৃক প্রতিবন্ধী ব্যক্তিদের সেবাদান বিষয়ক প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২০ জুন) উপজেলার নারায়ণপুরে বেসরকারি উন্নয়ন সংস্থা পাপাড়ি’র কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।
ইউকে এইড ও মানুষের জন্য ফাউন্ডেশন এর অর্থায়নে ও সিডিডি’র কারিগরি সহযোগিতায় “রাইটস্, জাস্টিস এন্ড এনটাইটেলমেন্টস ফর পারসনস্ উইথ ডিজএ্যাবিলিটিজ ইন্ বাংলাদেশ (আরজেই-পিআইবি)’’ নামে এ প্রকল্প বাস্তবায়ন করছে পাপড়ি।
উক্ত প্রকল্পের আওতায় নরসিংদী জেলায় ৫টি উপজেলার ২টি পৌরসভা ও ৯টি ইউনিয়নের মোট ৩ হাজার ১ শত ৭ জন প্রতিবন্ধী ব্যক্তিকে সেবা দেয়া হবে বলে জানানো হয়।
প্রকল্পের আওতায় প্রতিবন্ধী ব্যক্তিদের মূল স্রোতধারায় সম্পৃক্তকরণের লক্ষ্যে সরকারি বেসরকারি সেবাদানকারী প্রতিষ্ঠান ও সুশীল সমাজের প্রতিনিধিদের উপস্থিতিতে অনুষ্ঠিত অনুষ্ঠানে সভাপত্বি করেন, জেলা সমাজসেবা কার্যালয়, নরসিংদীর উপ-পরিচালক মোঃ শহিদুল ইসলাম।


এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার শামীমা শরমিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মানুষের জন্য ফাউন্ডেশনের কো-অর্ডিনেটর (প্রোগ্রাম) নাজরানা ইয়াসমীন, সিডিডির প্রকল্প সমন্বয়কারী জান্নাত আরা গণি, জেলা সমাজসেবা কার্যালয়ের সহকারী পরিচালক নঈম জাহাঙ্গীর, শহর সমাজসেবা অফিসার মোঃ আশরাফুল ইসলাম, বেলাব উপজেলা সমাজসেবা অফিসার রিয়াজ উদ্দিন, নারায়ণপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মোছলেহ উদ্দিন খান, সল্লাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ জাকির হোসেন স্বপন, চরউজিলাব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আক্তারুজ্জামান ও রাধানগর ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোঃ মজনু মিয়া। এসময় প্রকল্পের অংশীদার স্পন্দন প্রতিবন্ধী উন্নয়ন সংস্থা নরসিংদী ও নরসিংদী ডিপিওডি, শিবপুর, নরসিংদীর কর্মকর্তাসহ বিভিন্ন ইউনিয়ন পরিষদ সচিবগণ উপস্থিত ছিলেন। মাল্টিমিডিয়া প্রজেক্টরের মাধ্যমে প্রকল্প উপস্থাপনা করেন মোঃ জাকিউল আলম ভূঁঞা।


প্রকল্প সম্পর্কে বক্তব্য রাখেন, আরজেই-পিআইবি প্রজেক্টের সোস্যাল ইনকুশন অফিসার মোঃ মিজানুর রহমান। অনুষ্ঠানের শুরুতে পাপড়ির নির্বাহী পরিচালক আবু বাছেদ প্রধান অতিথি ও বিশেষ অতিথিসহ উপস্থিত সকলকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানান। প্রধান অতিথি, বিশেষ অতিথিবৃন্দ, সভাপতিসহ উপস্থিত সকল বক্তা স্ব স্ব প্রতিষ্ঠানের পক্ষে প্রতিবন্ধী ব্যক্তিদের মূল ¯্রােতধারায় সম্পৃক্তকরণের প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ ও সার্বিক সহযোগিতার প্রতিশ্রুতি প্রদানসহ পাপড়ির কাজের প্রশংসা করেন। অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন জাকিউল আলম ভূঞা ও আফরিনা আক্তার।