মাধবদীতে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত

২২ অক্টোবর ২০২০, ০৬:১৩ পিএম | আপডেট: ১৩ এপ্রিল ২০২৪, ০৯:৫৮ পিএম


মাধবদীতে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক:
“মুজিব বর্ষের শপথ, সড়ক করবো নিরাপদ” এই স্লোগানকে সামনে রেখে নরসিংদীর মাধবদীতে জাতীয় নিরাপদ সড়ক দিবস ২০২০ উদযাপন করা হয়েছে। বৃহস্পতিবার (২২ অক্টোবর) এ দিবসটি উপলক্ষে নিরাপদ সড়ক চাই (নিসচা) মাধবদী থানা শাখার উদ্যোগে জনসচেতনতামূলক র‌্যালি, লিফলেট বিতরণ ও সমাবেশসহ দিনব্যাপি বিভিন্ন কর্মসূচী পালন করা হয়।

নিরাপদ সড়ক চাই (নিসচা) মাধবদী থানা শাখার সহ-সভাপতি মনিরুজ্জামান মনির এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক খন্দকার শাহিন এর সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন, নিরাপদ সড়ক চাই এর মাধবদী থানা শাখার উপদেষ্টা ও সাপ্তাহিক খোরাক পত্রিকার সম্পাদক এমদাদুল ইসলাম খোকন, সামাজিক সংগঠন সুখায়ূর সাধারণ সম্পাদক ও মাধবদী থানা প্রেস ক্লাবের সাহিত্য বিষয়ক সম্পাদক আহসান হাবিব রোমান, পূর্বাশা সবুজ সংঘের সভাপতি সাইফুল ইসলাম, বাংলাদেশ টেলিভিশন এর সাংকেতিক খবর উপস্থাপক আরিফুল ইসলাম।


এসময় উপস্থিত ছিলেন, কাঠালিয়া ইউনিয়ন 'একতা মানবসেবা সংগঠন'এর সিনিয়র সহ-সভাপতি কামরুল ইসলাম, নিরাপদ সড়ক চাই মাধবদী থানা শাখার যুগ্ম-সাধারণ সম্পাদক ছিদ্দিকুর রহমান ইমন, প্রকাশনা বিষয়ক সম্পাদক রাকিবুল হাসান জয়, যুব বিষয়ক সম্পাদক হানিফ মাস্টার, কার্যকরি সদস্য মাসকুর রহমান, রাছেল মিয়া, তোফাজ্জল হোসেন, আবু কালাম প্রমুখ।


এতে বক্তারা জাতীয় নিরাপদ সড়ক দিবস স্মৃতিতে অম্লান, পথ যেন হয় শান্তির মৃত্যুর নয়, মরহুমা জাহানারা কাঞ্চন যাঁর মৃতুতে নিরাপদ সড়ক চাই আন্দোলনের সূচনা। নিসচার আন্দোলনের ফলপ্রসূ হিসেবে ২০১৮ সালে সড়ক পরিবহন আইন পাশ করে সরকার। জনগণের প্রত্যাশিত সড়ক পরিবহন আইন এর পূর্ণ বাস্তবায়ন ও এ আইনের বাধাদানকারীদের বিরুদ্ধে রুখে দাড়ানো আহ্বান জানান।
বক্তারা আরও বলেন, গাড়ি চালকের পাশাপাশি পথচারিদেরও সচেতন হতে হবে। উভয়ের সচেতনতাই পারে সড়কে দূর্ঘটনা কমাতে, সড়ক পরিবহন আইন মেনে চলাচল করলে দূর্ঘটনা অনেক হ্রাস পাবে।



এই বিভাগের আরও