মাধবদীতে ডাকাতির প্রস্তুতির সময় ৬ জন আটক, দেশিয় অস্ত্র উদ্ধার

০৬ সেপ্টেম্বর ২০২১, ০৫:৩০ পিএম | আপডেট: ১৫ মার্চ ২০২৪, ১২:২১ এএম


মাধবদীতে ডাকাতির প্রস্তুতির সময় ৬ জন আটক, দেশিয় অস্ত্র উদ্ধার

নিজস্ব প্রতিবেদক:

নরসিংদীর মাধবদীতে ডাকাতির প্রস্তুতির সময় ৬ জনকে আটক করেছে জেলা গোয়েন্দা শাখা (ডিবি)। রোববার দিবাগত রাত সাড়ে ১১টার দিকে মাধবদী থানার নরসিংদী-মদনগঞ্জ সড়কের নগরবানিয়াদী আব্দুল্লাহ বাজার এলাকা থেকে তাদের আটক করা হয়।

এঘটনায় সোমবার মাধবদী থানায় মামলা হয়েছে বলে জানিয়েছেন জেলা গোয়েন্দা শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আবুল বাসার।

আটককৃতরা হলো-নারায়ণগঞ্জের সিদ্ধিগঞ্জ থানার জালকুড়ি পশ্চিমপাড়া এলাকার আলী মাষ্টারের ছেলে আতাউর রহমান (৩২) ও মো: মামুন (৩৮), সোনারগাঁও থানার মালিপাড়া এলাকার আব্দুস সালামের ছেলে চন্দন মিয়া (২৭), কাঠাড়াব গ্রামের রফিকুল ইসলামের ছেলে হাবিবুর রহমান (২৪), হরিশপুরের মৃত নুরুল ইসলাম বেপারীর ছেলে মাহবুব মিয়া ওরফে খোকন (৩২) ও মাদারিপুর জেলার কালিকিনি থানার লক্ষীপুর উত্তরকান্দি এলাকার মৃত ভেলাই সরদারের ছেলে আব্দুল মালেক (৪৮)।

জেলা গোয়েন্দা শাখা (ডিবি) থেকে জানানো হয়, জেলা গোয়েন্দা শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আবুল বাসারের নেতৃত্বে ডিবির একটি দল জেলার বিভিন্ন থানা এলাকায় বিশেষ পরিচালনা করছিলেন। ডিবির টিম নরসিংদী-মদনগঞ্জ সড়কে অবস্থানকালে গোপন তথ্যের ভিত্তিতে জানতে পারেন নগরবানিয়াদী আব্দুল্লাহ বাজার এলাকায় সড়কের পশ্চিম পাশে হাবিবুর রহমান নামে এক ব্যক্তির বাড়ির সামনে একটি প্রাইভেটকারসহ একদল ডাকাত ডাকাতির উদ্দেশ্য অবস্থান করছে। সেখানে গোয়েন্দা শাখার দলটি অভিযান শুরু করলে ডাকাত দলের ১০/১২ জন সদস্য পালানোর সময় ৬ জনকে আটক করা হয়।

এসময় তাদের ব্যবহৃত প্রাইভেটকারের ড্রাইভিং সিটের পিছন থেকে বস্তায় ভর্তি দুটি লোহা ও স্টিলের ছুরি, ১টি চাইনিজ কুড়াল, ২টি লোহার ও স্টিলের তৈরি কুড়াল, ১টি লোহার তৈরি কোড়াবাড়ি, স্টিলের ক্যাবল কাটার, ছেনি, রেঞ্জ ও নাটসহ অন্যান্য দেশিয় অস্ত্র উদ্ধার করা হয়।

জেলা গোয়েন্দা শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আবুল বাসার জানান, আটককৃতরা নরসিংদী ও মাধবদী এলাকায় অটোরিকশা ও সিএনজিসহ বাসাবাড়িতে ডাকাতির উদ্দেশ্যে সমবেত হয়েছিল বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে। তারা পেশাদার আন্ত:জেলা ডাকাত দলের সদস্য। তারা সড়কে ডাকাতি, ছিনতাই, বাড়িতে ডাকাতিসহ বিভিন্ন অপরাধে জড়িত। তাদের বিরুদ্ধে মাধবদী থানায় মামলা হয়েছে। 



এই বিভাগের আরও