মনোহরদীর শ্রেষ্ঠ প্রধান শিক্ষক আসাদুজ্জামান কামাল

২৪ মে ২০২২, ০৪:১৮ পিএম | আপডেট: ২৬ মার্চ ২০২৪, ০৭:৩৪ এএম


মনোহরদীর শ্রেষ্ঠ প্রধান শিক্ষক আসাদুজ্জামান কামাল

মনোহরদী প্রতিনিধি:

নরসিংদীর মনোহরদী উপজেলার কোচেরচর ইসলামীয়া দাখিল মাদরাসার সুপারিন্ট্যান্ডেন্ট আসাদুজ্জামান কামাল মাধ্যমিক পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন। মাধ্যমিক শিক্ষা অফিস ও উপজেলা প্রশাসন গত রবিবার তাঁকে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত করে।

২০২২ সালের জাতীয় শিক্ষা সপ্তাহে শিক্ষার মান নিশ্চিতকরণ ও শিক্ষা ক্ষেত্রে বহুমুখী অবদান রাখার জন্য উপজেলা পর্যায়ে তাঁকে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত করা হয়।

আসাদুজ্জামান কামাল ১৯৮৯ সালে কোচেরচর ইসলামীয়া দাখিল মাদরাসায় সহকারী মৌলভী পদে যোগদান করেন। পরবর্তীতে ২০০৮ সালে একই প্রতিষ্ঠানে সুপারিন্টেনন্ডেন্ট হিসেবে যোগদান করেন।

মাদরাসার শিক্ষক ও অভিভাবকরা জানান, আসাদুজ্জামান কামাল কোচেরচর ইসলামীয় দাখিল মাদরাসায় যোগদানের পর থেকেই অত্যন্ত সুনাম, সততা, যোগত্য, মননশীলতা ও দক্ষতার সাথে প্রতিষ্ঠান প্রধান হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। তিনি প্রশাসনিক প্রশিক্ষণসহ শিক্ষার মান উন্নয়ন ও বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ গ্রহণ করেছেন। প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি নিয়মিত মাল্টিমিডিয়া ক্লাস ও সহ-পাঠ্যক্রমিক, শিক্ষামূলক কার্যক্রম অত্যন্ত সুনামের সাথে ভালো ফলাফল অর্জন করে আসছেন। তার দায়িত্ব গ্রহণের পর তিনি মাদরাসার শিক্ষার মান উন্নয়নসহ পারিপার্শিক বিভিন্ন উন্নয়নমূলক কাজ করেছেন।

মো. আসাদুজ্জামান কামাল ১৯৬৯ সালে মনোহরদী উপজেলার দৌলতপুর ইউনিয়নের কোচেরচর গ্রামের মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার বাবা নাম মরহুম আনছার আলী মায়ের নাম মরহুম আছিয়া আক্তার। ব্যক্তি জীবনে তিনি এক ছেলের জনক।

মো. আসাদুজ্জামান কামাল বলেন, আমি আমার সবটুকু দিয়ে প্রতিষ্ঠানের জন্য আজীবন চেষ্টা করে যাবো। আমাকে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান ক্যাটাগরিতে নির্বাচিত করায় দক্ষ নির্বাচক মন্ডলীসহ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা, উপজেলা প্রশাসন ও আমার সহযোদ্ধাদের প্রতি ধন্যবাদসহ কৃতজ্ঞতা প্রকাশ করছি।



এই বিভাগের আরও