মনোহরদীতে সহকারী কমিশনারের হস্তক্ষেপে বন্ধ হলো বাল্য বিয়ে

০৩ মে ২০১৯, ০৮:০৭ পিএম | আপডেট: ১২ ডিসেম্বর ২০১৯, ০২:১৬ এএম


মনোহরদীতে সহকারী কমিশনারের হস্তক্ষেপে বন্ধ হলো বাল্য বিয়ে

মনোহরদী প্রতিনিধি:
নরসিংদীর মনোহরদীতে উপজেলা সহকারী কমিশনার (ভূমি)’র হস্তক্ষেপে বন্ধ হলো দশম শ্রেণির শিক্ষার্থীর সাজেদা আক্তার ওরফে শাহিদার বাল্য বিয়ে।
শুক্রবার (৩ মে) উপজেলার কাচিকাটা ইউনিয়নের রুদ্রুদী গ্রামে উক্ত বিয়ে অনুষ্ঠিত হওয়ার সংবাদ পেয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি)’র নেতৃত্বে মুচলেকার মাধ্যমে উক্ত বিয়ে বন্ধ করে দেওয়া হয়।
জানা যায়, শুক্রবার দুপুরে চন্দনবাড়ি এস এ পাইলট উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী এবং কাচিকাটা ইউনিয়নের রুদ্রুদী গ্রামের জামাল উদ্দিনের একমাত্র মেয়ে সাজেদা আক্তার ওরফে সাহিদার বিয়ের আয়োজন চলছিল। গোপন সংবাদের ভিত্তিতে এ সংবাদ পেয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আসসাদিক জামানের নেতৃত্বে পুলিশ প্রশাসন সাথে নিয়ে বিয়ে বাড়িতে উপস্থিত হয়ে ঘটনার সত্যতা পেয়ে উক্ত বাল্য বিবাহ বন্ধ করে দেওয়া হয়।

মনোহরদী উপজেলা কমিশনার (ভূমি) আসসাদিক জামান বলেন, সংবাদ পেয়ে পুলিশ সাথে নিয়ে ঘটনা স্থলে উপস্থিত হয়ে মেয়েটির প্রাপ্ত বয়স হওয়ার কোন প্রত্যয়ন বা নিবন্ধন না পাওয়ার কারণে উক্ত বিবাহ বন্ধ করে দেওয়া হয় এবং মেয়ের বয়স আঠারো না হওয়ার আগ পর্যন্ত বিবাহ না দেওয়ার অঙ্গিকার নেওয়া হয়।