নরসিংদী সদর উপজেলা উপনির্বাচনে আ.লীগের মনোনয়ন পেলেন আফতাব উদ্দিন ভূঁইয়া

১১ সেপ্টেম্বর ২০২১, ০৫:৫৮ পিএম | আপডেট: ২৪ মার্চ ২০২৪, ০১:৩৩ পিএম


নরসিংদী সদর উপজেলা উপনির্বাচনে আ.লীগের মনোনয়ন পেলেন আফতাব উদ্দিন ভূঁইয়া

নিজস্ব প্রতিবেদক:

আগামী ৭ অক্টোবর অনুষ্ঠিতব্য নরসিংদী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামীলীগ দলীয় মনোনয়ন পেয়েছেন আফতাব উদ্দিন ভূঁইয়া। শনিবার দলীয়ভাবে মনোনয়নপ্রাপ্তদের তালিকা প্রকাশ করা হয়।

আফতাব উদ্দিন ভূঁইয়া নরসিংদী সদর থানা আওয়ামীলীগের আহবায়ক ও চিনিশপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান।  

২০১৯ সালের ৩১ মার্চ অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে নৌকা প্রতীকে চেয়ারম্যান হয়েছিলেন সফর আলী ভুঁইয়া। গত ১৫ মার্চ চেয়ারম্যান মো. সফর আলী ভুঁইয়া (৭৮) কোভিড-১৯-এ আক্রান্ত হয়ে মারা যান। মো. সফর আলী ভুঁইয়া দীর্ঘ ৩০ বছর ধরে নরসিংদী সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করেন।

সফর আলী ভুঁইয়ার মৃত্যুর পর চেয়ারম্যান পদটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। এরপর থেকে ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কফিল উদ্দিন ভূঁইয়া।

সদর উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, উপনির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৩ সেপ্টেম্বর, মনোনয়নপত্র বাছাইয়ের তারিখ ১৪ সেপ্টেম্বর, আপিল করার শেষ তারিখ ১৭ সেপ্টেম্বর, আপিল নিষ্পত্তির তারিখ ১৮ সেপ্টেম্বর, প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ১৯ সেপ্টেম্বর নির্ধারণ করা হয়েছে। আগামী ২০ সেপ্টেম্বর উপনির্বাচনে অংশ নিতে আগ্রহী প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ করা হবে। নরসিংদী সদর উপজেলা ১৪টি ইউনিয়ন ও ২টি পৌরসভা নিয়ে গঠিত। বর্তমানে মোট ভোটার রয়েছেন ৪ লাখ ৫৮ হাজার ৩৭৩ জন, যার মধ্যে পুরুষ ২ লাখ ৩২ হাজার ৫৩২ ও নারী ২ লাখ ২৫ হাজার ৮৪১ জন।

নরসিংদীর সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মো. মেছবাহ উদ্দিন জানান, আগামী ৭ অক্টোবর সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এই উপনির্বাচন অবাধ ও সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হচ্ছে।



এই বিভাগের আরও