নরসিংদীতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে টেক্সটাইল শ্রমিকের মৃত্যু

১৯ অক্টোবর ২০২১, ০২:৪৩ পিএম | আপডেট: ২৪ নভেম্বর ২০২১, ০৮:৪৮ পিএম


নরসিংদীতে  বিদ্যুৎস্পৃষ্ট হয়ে টেক্সটাইল শ্রমিকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক:

নরসিংদীতে একটি টেক্সটাইল মিলে কাজ করার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। সোমবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে শহরের চৌয়ালা এলাকার জাবেদ টেক্সটাইল মিলে এই দুর্ঘটনা ঘটে।

বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নিহত ওই শ্রমিকের নাম রেজাউল করিম (৩২)। তিনি শেরপুরের নকলা উপজেলার পাঠাঘাটা এলাকার জহির উদ্দিনের ছেলে। রেজাউল করিম শহরের নাগরিয়াকান্দীর মনু মোল্লার বাড়িতে ভাড়া থেকে ওই টেক্সটাইল মিলে কাজ করতেন।

পুলিশ ও নিহতের সহকর্মীরা জানান, রেজাউল ওই টেক্সটাইল মিলে ৪টি চায়না তাঁতকলে কাপড় উৎপাদন করতেন। সোমবার সন্ধ্যার দিকেও রেজাউল তার কর্মস্থলে কর্মরত ছিলেন। ওই সময় একটি চায়না তাঁতকলে যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন না করেই তিনি ওই  তাঁতকলের নিচে পর্যবেক্ষন করতে গিয়েছিলেন। এ সময় তাঁতকলটির বিদ্যুৎ সংযোগের তারে স্পৃষ্ট হন তিনি। পরে তাঁর সহকর্মীরা তাকে উদ্ধার করে নরসিংদী সদর হাসপাতালে নিয়ে যায়। সেখানকার জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নরসিংদী সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) সৈয়দ আমীরুল হক জানান, বিদ্যুৎস্পৃষ্ট রেজাউল করিম নামের এক টেক্সটাইল শ্রমিককে মৃত অবস্থায় আমাদের হাসপাতালে আনা হয়েছিল।

নরসিংদী মডেল থানার উপপরিদর্শক জয় বনিক জানান, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নিহত রেজাউল করিম নামের এক টেক্সটাইল শ্রমিকের লাশ নরসিংদী সদর হাসপাতালের মর্গে রাখা আছে। তাঁর স্বজনরা এলে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে।