নরসিংদীতে হস্তান্তরের জন্য প্রস্তুত আরও ১৬৩ ঘর

২৪ এপ্রিল ২০২২, ০৪:৩৭ পিএম | আপডেট: ২৮ এপ্রিল ২০২৪, ০৪:১৮ পিএম


নরসিংদীতে হস্তান্তরের জন্য প্রস্তুত আরও ১৬৩ ঘর

নিজস্ব প্রতিবেদক:

নরসিংদীতে মুজিববর্ষে ভূমি ও গৃহপ্রদান কার্যক্রমের আওতায় ভূমিহীন ও গৃহহীন পরিবারকে হস্তান্তরের জন্য আরও ১৬৩টি ঘর প্রস্তুত করা হয়েছে। রোববার সকালে এক সংবাদ সম্মেলনে নরসিংদীর জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খান জানান এই তথ্য জানান।

জেলা প্রশাসক জানান, ভূমি ও গৃহপ্রদান কার্যক্রমের আওতায় ১ম ও ২য় ধাপে জেলার মোট ২৮৭টি পরিবারকে পুনর্বাসিত করা হয়েছে। তৃতীয় ধাপে আরও ৩১৫টি ঘর নির্মাণের অনুমোদন হয়েছে। প্রথম ও দ্বিতীয় ধাপে মোট ১৬৩টি ঘরের নির্মাণ কাজ শেষ করে হস্তান্তরের জন্য প্রস্তুত করা হয়েছে। প্রস্তুতকৃত এসব ঘরের মধ্যে রয়েছে সদর উপজেলায় ১০টি, পলাশ উপজেলায় ২১টি, শিবপুরে ৪২টি, বেলাবতে ৫১টি, মনোহরদীতে ১৯টি ও রায়পুরায় ২০টি। এসব ঘরে বিদ্যুৎ সংযোগ প্রদানসহ প্রতি ১০টি ঘরের জন্য ১টি করে গভীর নলকূপ স্থাপন করা হয়েছে। প্রধানমন্ত্রীর উদ্বোধনের পর উপকারভোগীদের মধ্যে সম্পাদিত দলিল, নামজারি খতিয়ান, গৃহপ্রদানের সার্টিফিকেট পৃথকভাবে প্রতিজন উপকারভোগীর মধ্যে হস্তান্তর করা হবে। ভূমি ও গৃহপ্রদান কার্যক্রমের আওতায় পর্যায়ক্রমে নরসিংদী জেলাকে ভূমিহীন ও গৃহহীন শূন্য করা হবে।

জেলা প্রশাসক জানান, আগামী মঙ্গলবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশব্যাপী একযোগে ভিডিও কনফারেন্সের মাধ্যমে তৃতীয় পর্যায়ের ভূমি ও গৃহপ্রদান কার্যক্রমের উদ্বোধন করবেন। এসময় দেশের মোট ৩২ হাজার ৯০৪ জন উপকারভোগীর নিকট ভূমি ও গৃহ হস্তান্তর করা হবে। এরমধ্যে নরসিংদী জেলায় রয়েছে ১৬৩টি ঘর। স্থানীয়ভাবে আয়োজিত অনুষ্ঠানে জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, বীরমুক্তিযোদ্ধা, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, সরকারি কর্মকর্তা ও উপকারভোগীগণ উপস্থিত থেকে ভিডিও কনফারেন্সে অংশগ্রহণ করবেন।  

জেলা প্রশাসক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে স্থানীয় সরকার, নরসিংদীর উপ-পরিচালক ভূইয়া মোহাম্মদ রেজাউর রহমান সিদ্দিকী, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এ. এস. এম. ইবনুল হাসান ইভেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মাসুমসহ বিভিন্ন উপজেলার নির্বাহী কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।



এই বিভাগের আরও