নরসিংদীতে ফায়ার সার্ভিসের অগ্নিনির্বাপন বিষয়ক মহড়া অনুষ্ঠিত

৩১ জুলাই ২০২২, ০৪:৩৮ পিএম | আপডেট: ২৮ এপ্রিল ২০২৪, ০৪:২৪ পিএম


নরসিংদীতে ফায়ার সার্ভিসের অগ্নিনির্বাপন বিষয়ক মহড়া অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক:

নরসিংদীতে ফায়ার সার্ভিসের অগ্নিনির্বাপন বিষয়ক মহড়া অনুষ্ঠিত হয়েছে। রোববার দুপুরে নরসিংদী পৌর শহরের সাটিরপাড়া এলাকায় এই মহড়া অনুষ্ঠিত হয়।

এসময় আগুন লাগলে জনসাধারণের করণীয়, বিপদগ্রস্ত মানুষকে উদ্ধার ও সচেতনতা বিষয়ক বিভিন্ন দিক মহড়ার মাধ্যমে প্রদর্শন করেন ফায়ার সার্ভিসের কর্মীরা। আতংক নয়, সচেতনতার মাধ্যমে ফায়ার সার্ভিসের সহযোগিতা নিয়ে আগুন নেভানোর মাধ্যমে জানমাল রক্ষায় সকলকে সচেতন হওয়াসহ অন্যদেরও সচেতন করার আহবান জানানো হয় মহড়ায়।

উক্ত মহড়া অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নরসিংদী সদর পৌরসভার মেয়র আমজাদ হোসেন বাচ্চু। ফায়ার সার্ভিস নরসিংদীর উপ সহকারী পরিচালক মোঃ নুরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত এই মহড়ায় এলাকার গণ্যমান্য ব্যক্তিসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ উপস্থিত ছিলেন।

মহড়া অনুষ্ঠানে নরসিংদী জেলা ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক মোঃ নুরুল ইসলাম বলেন, যেকোন দুর্যোগ দুর্ঘটনাসহ অগ্নিনির্বাপনের জন্য আমরা ২৪ ঘন্টা জনগণের ফোনের অপেক্ষায় প্রস্তুত থাকি। আগুন লাগার খবরসহ সড়ক দুর্ঘটনার খবর পাওয়ার ৩০ সেকেন্ডের মধ্যে ফায়ার সার্ভিসের কর্মীরা বের হয়ে যায় ঘটনাস্থলের উদ্দেশ্যে। জনগণের সচেতনতা ও পানির উৎসসহ বিভিন্ন পরিবেশগত দিক বিবেচনায় নিয়ে আগুন নেভানো ও দুর্ঘটনা রোধে তাৎক্ষনিক চেষ্টা চালানো হয়। আপনারা সবসময় ফায়ার সার্ভিসের ফোন নাম্বার সংরক্ষণ করবেন, পরিবারের বাচ্চাসহ অন্যদেরও ফোন নাম্বার সংরক্ষণ করার বিষয়ে অনুরোধ করবেন। যাতে কোন দুর্ঘটনায় যে কেউ ফোন করতে পারেন। শিল্প এলাকা নরসিংদীতে যেকোন দুর্ঘটনা রোধে জনগণের সচেতনতা বড় ভূমিকা পালন করবে।

নরসিংদী পৌরসভার মেয়র আমজাদ হোসেন বাচ্চু বলেন, " আগুন কোনো আতংক নয়, যে কোনো সময় দুর্ঘটনা ঘটতে পারে, কিন্তু আমরা যদি এ সম্পর্কে প্রাথমিক জ্ঞান নিতে পারি তাহলে যে কোনো দুর্ঘটনা এড়ানো সম্ভব"।