নরসিংদীতে কুকুর হত্যার অভিযোগে রিক্সাচালক আটক

২৯ সেপ্টেম্বর ২০২২, ০৭:১৩ পিএম | আপডেট: ১৫ মার্চ ২০২৪, ০১:১৯ এএম


নরসিংদীতে কুকুর হত্যার অভিযোগে রিক্সাচালক আটক

নিজস্ব প্রতিবেদক:

নরসিংদীতে একটি কুকুর পিটিয়ে হত্যার অভিযোগে র‌্যাবের হাতে আটক হয়েছেন মুক্তার হোসেন (৪৩) নামের এক রিক্সাচালক। বুধবার দিবাগত রাতে শহরের ভাগদী এলাকা থেকে তাকে আটকের পর নরসিংদী মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

পরে তাঁর বিরুদ্ধে লিখিত অভিযোগ দেন প্রাণী অধিকার নিয়ে কাজ করা 'রবিনহুড দ্য এনিম্যল' নামের স্থানীয় একটি সংগঠনের প্রতিষ্ঠাতা আফজাল হোসেন।

আটক মুক্তার হোসেন (৪৩) নরসিংদী শহরের ভাগদী এলাকার মৃত এমদাদ হোসেনের ছেলে। তিনি শহরে রিক্সা চালিয়ে উপার্জন করে সংসার চালান।

আফজাল হোসেন বলেন, গত ২৬ সেপ্টেম্বর, সোমবার সকাল সাড়ে ৭টার দিকে ভাগদী এলাকার রাস্তায় মুক্তার হোসেন ও আরেকজন অপ্রাপ্তবয়স্ক ছেলে একটি কুকুরকে পিটিয়ে হত্যা করেন। ঘটনাটি পাশে থাকা একটি সিভিটিভি ক্যামেরায় ধরা পড়ে। ওই ফুটেজ সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে আমরা বিষয়টি জানতে পেরে জরুরি সেবা নম্বর ৯৯৯ এ কল করি। পরে তাদের পরামর্শে আমরা র‍্যাব ১১ নরসিংদী ক্যাম্পে অভিযোগ জানাই।

র‌্যাব বলছে, একটি কুকুরকে পিটিয়ে হত্যার অভিযোগ পেয়ে মুক্তার হোসেনসহ দুজনকে তাদের নিজবাড়ি থেকে আটক করা হয়। তাদের মধ্যে একজন অপ্রাপ্তবয়স্ক হওয়ায় মুচলেকা রেখে তাকে ছেড়ে দেওয়া হয়। পরে রাতেই মুক্তার হোসেনকে নরসিংদী মডেল থানায় হস্তান্তর করা হয়। এরপরই প্রাণী অধিকার রক্ষায় কাজ করা স্বেচ্ছাসেবী সংগঠন 'রবিনহুড দ্য এনিম্যল' এর প্রতিষ্ঠাতা আফজাল হোসেন তার বিরুদ্ধে লিখিত অভিযোগ দেন।

র‍্যাব-১১ নরসিংদীর ক্যাম্প কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার খন্দকার মো. শামীম হোসেন জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে মুক্তার হোসেন আমাদের জানিয়েছেন, এর আগেও পাঁচটি কুকুরকে তিনি পিটিয়ে হত্যা করেছেন।

এ বিষয়ে নরসিংদী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাশেম ভূইয়া জানান, আটক মুক্তার হোসেন আমাদের হেফাজতে রয়েছেন। এই ঘটনায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।



এই বিভাগের আরও