নরসিংদীতে বিএনপির কেন্দ্রঘোষিত গণমিছিল, ১৭ জন আটক

২৪ ডিসেম্বর ২০২২, ০৬:১৪ পিএম | আপডেট: ০৪ মে ২০২৪, ১২:৪০ পিএম


নরসিংদীতে বিএনপির কেন্দ্রঘোষিত গণমিছিল, ১৭ জন আটক

নিজস্ব প্রতিবেদক:

নরসিংদীতে জেলা বিএনপির উদ্যোগে কেন্দ্রঘোষিত গণমিছিল করা হয়েছে। শনিবার বিকালে জেলা বিএনপির উদ্যোগে চিনিশপুরে কেন্দ্রঘোষিত এই গণমিছিল করা হয়।

মামলা হামলার প্রতিবাদ ও নেতাকর্মীদের মুক্তি দাবি এবং সরকারের পদত্যাগ, অবৈধ সংসদ বাতিল, নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনসহ ১০ দফা দাবিতে এই কর্মসূচী করা হয়। এসময় বিএনপির অন্তত ১৭ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

চিনিশপুরে জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ের সামনে কেন্দ্রঘোষিত এই গণমিছিল করার কথা থাকলেও মোড়ে মোড়ে পুলিশী বাধাঁর মুখে চিনিশপুরের ঈদগাহ মাঠে সমবেত হয় বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। পরে সেখান থেকে জেলা বিএনপির সদস্য সচিব মনজুর এলাহীর নেতৃত্বে গণমিছিলটি বের হয়ে চিনিশপুর কালী মন্দির মোড়ে গিয়ে শেষ হয়।

এসময় বক্তব্য রাখেন, বিএনপির কেন্দ্রিয় নেতা আশরাফ উদ্দিন বকুল, জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য একেএম গোলাম কবির কামাল, ফারুক উদ্দিন ভুঁইয়া, মহসিন হোসেন বিদ্যুৎ প্রমুখ।

এসময় বক্তারা গত ১০ ডিসেম্বর মিথ্যা মামলায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, যুগ্ম মহাসচিব খায়রুল কবীর খোকন, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসসহ গ্রেপ্তার হওয়া দেশের ২৫ হাজার বিএনপি নেতাকর্মীর মুক্তি দাবি করেন এবং ১০ দফা দাবিতে আন্দোলন অব্যাহত থাকবে বলে জানান।

 

এদিকে গণমিছিলকে ঘিরে ঢাকা-সিলেট মহাসড়কসহ বিভিন্ন পয়েন্টে অবস্থান নেয় পুলিশ। এসময় বিএনপি ও অঙ্গ সংগঠনের অন্তত ১৭ জনকে আটক করে পুলিশ। আটককৃতদের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ রয়েছে বলে জানান সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাশেম ভূঁইয়া।



এই বিভাগের আরও