শিশুতোষ গল্পগ্রন্থ 'ভূতের ছানা'র মোড়ক উন্মোচন

২৫ জানুয়ারি ২০২৩, ০৫:২৫ পিএম | আপডেট: ২৫ এপ্রিল ২০২৪, ০৫:২১ পিএম


শিশুতোষ গল্পগ্রন্থ 'ভূতের ছানা'র মোড়ক উন্মোচন

নিজস্ব প্রতিবেদক:

নরসিংদীর শিবপুর উপজেলার ভঙ্গারটেক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক আফসানা রহমান আঁখির লেখা শিশুতোষ গল্পের বই ’ভূতের ছানা’ র মোড়ক উন্মোচন করা হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় নরসিংদী প্রেসক্লাবে এই বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠান করা হয়।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইউনিভার্সিটি অব টেক্সটাইল্স (বুটেক্স) এর এসোসিয়েট প্রফেসর ড. আজমল মোর্শেদ, নরসিংদী প্রেস ক্লাবের সভাপতি হাবিবুর রহমান হাবিব, সাবেক সাধারণ সম্পাদক মাজহারুল পারভেজ, জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট কাজী নাজমুল ইসলাম, নরসিংদী সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মো. আবু কাউছার সুমন, শিবপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. আলতাফ হোসেন, শিবপুর উপজেলা প্রাথমিক শিক্ষা  অফিসার নুর মোঃ রুহুল সগীর, সহকারী শিক্ষা অফিসার মাহবুব রহমান, রায়পুরার আদিয়াবাদ সরকারি ইসলামিয়া স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ নূর সাখাওয়াত হোসেন, আব্দুল মান্নান ভূইয়া কলেজের সহকারী অধ্যাপক খাদেম রসুল সরকার, কবি মাহবুবুল আলম কনকসহ স্থানীয় কবি, সাহিত্যিক ও গুণীজনরা।

বাংলাদেশ সেনাবাহিনীর সদস্য শফিকুল ইসলাম কিশোরের স্ত্রী ও শিক্ষক আফসানা রহমানের প্রথম শিশুতোষ গল্পগ্রন্থ 'ভূতের ছানা' তে শিশুদেরকে গল্প শোনানোর মত করে খুব সহজভঙ্গিতে লেখা হয়েছে গল্পগুলো। গল্পের সাথে বাচ্চারা জানতে পারবে মজার মজার ঘটনা! এমনই চমৎকার আঙ্গিকে সাজানো হয়েছে বইটি।

ছাত্র কল্যাণ লাইব্রেরি ও নরসিংদী জেলা গণগ্রন্থাগার সহ বইটি এখন সর্বত্র পাওয়া যাচ্ছে। দুই ফরমার বইটির মূল্য রাখা হয়েছে ১০০টাকা।



এই বিভাগের আরও