প্রাথমিক চিকিৎসা বিষয়ক ৩ দিনের প্রশিক্ষণ কর্মশালা

১৯ মার্চ ২০২৩, ০৯:০৬ এএম | আপডেট: ২৮ এপ্রিল ২০২৪, ০২:৩৪ পিএম


প্রাথমিক চিকিৎসা বিষয়ক ৩ দিনের প্রশিক্ষণ কর্মশালা

রাকিবুল ইসলাম:
নরসিংদীতে রেড ক্রিসেন্ট এর মৌলিক ইতিহাস ও প্রাথমিক চিকিৎসা বিষয়ক ৩ দিনের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। রেড ক্রিসেন্ট সোসাইটি নরসিংদী ইউনিটের আয়োজনে নরসিংদী মডেল কলেজ ক্যাম্পাসে এই কর্মশালা অনুষ্ঠিত হয়। ৩ দিনের কর্মশালার শেষ দিন শনিবার (১৮ মার্চ) যাত্রা শুরু করে রেড ক্রিসেন্ট সোসাইটি নরসিংদী মডেল কলেজ শাখা নামে আরও একটি ইউনিট।

 

এর আগে , গত ১৬ মার্চ বেসরকারি এই কলেজটির ৩৯ জন শিক্ষার্থী নিয়ে শুরু হয় কর্মশালা । কর্মশালায় প্রাথমিক চিকিৎসা বিষয়ক হাতে কলমে প্রশিক্ষণ দেন নরসিংদী জেলা রেড ক্রিসেন্টের সদস্যরা। ১৮ মার্চ , সমাপনী দিনে প্রশিক্ষণ প্রাপ্তদের দক্ষতা যাচাই করে ৩ টি ক্যটাগরিতে ভাগ করে সম্মাননা ক্রেস্ট দেয়া হয় । ক্রেস্ট তুলে দেন জেলা পরিষদ চেয়ারম্যান মনির হোসেন ভূইয়া। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন , নরসিংদী সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ মোহাম্মদ আলী , মডেল কলেজের অধ্যক্ষ কামরুল ইসলাম, রেড ক্রিসেন্ট নরসিংদী ইউনিটের ডেলিগেট হাজী আ: সাত্তার প্রমুখ।

 

শিক্ষার্থীদেরকে প্রাথমিক চিকিৎসা সম্পর্কে জানানোর পাশাপাশি সাংগঠনিকভাবে তা মেলে ধরতেই এই প্রশিক্ষণ কর্মশালার আয়োজন বলে দাবী নরসিংদী মডেল কলেজ কতৃপক্ষের।



এই বিভাগের আরও