নরসিংদীতে প্রতিবন্ধী শিশুদের মাঝে সহায়ক উপকরণ বিতরণ

১৯ জুন ২০২৩, ০৪:২৬ পিএম | আপডেট: ১৫ জুন ২০২৪, ০৬:৫৪ পিএম


নরসিংদীতে প্রতিবন্ধী শিশুদের মাঝে সহায়ক উপকরণ বিতরণ

নিজস্ব প্রতিবেদক:

নরসিংদীতে বহুমাত্রিক প্রতিবন্ধী শিশুদের মাঝে সহায়ক উপকরণ বিতরণ করা হয়েছে। সোমবার দুপুরে সদর উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে স্থানীয় বে-সরকারী উন্নয়ন সংস্থা পাপড়ি এর উদ্যোগে এসব উপকরণ বিতরণ করা হয়।

বহুমাত্রিক প্রতিবন্ধী শিশুদের স্কুলে ভর্তি এবং বাড়িতে সহজে চলাচলের জন্য বিতরণ করা ৫৫টি উপকরণের মধ্যে ছিল ২৫টি শ্রবণ যন্ত্র, ১৪টি টয়লেট চেয়ার, ১০টি বিশেষ চেয়ার, ০৩টি ওয়াকার ও ৩টি স্ট্যান্ডিং ফ্রেম।  

পাপড়ি’র নির্বাহী পরিচালক আবু বাছেদ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে এসব উপকরণ তুলে দেন সদর উপজেলা কর্মকর্তা আসমা সুলতানা নাসরীন। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা উপজেলা সমাজসেবা কর্মকর্তা মুহাম্মদ আশরাফুল ইসলাম খান, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো: আবুল কালাম আজাদ, এবং ভেলানগর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আলতাফ হোসেন। এছাড়া পাপড়ি’র প্রকল্প মনিটরিং অফিসার মুহাম্মদ মিজানুর রহমানের সঞ্চালনায় বিতরণ অনুষ্ঠানে ওপিডি’র সদস্যগণ উপস্থিত ছিলেন।

পাপড়ি’র নির্বাহী পরিচালক আবু বাছেদ জানান, প্রতিবন্ধী শিশুদের উন্নয়নের জন্য নরসিংদী সদর উপজেলায় ১৫টি প্রাথমিক বিদ্যালয়ের কর্মএলাকায় ৭টি ইউনিয়ন, ২টি পৌরসভায় সিডিডি ও সাইটসেভারস এ্রর আর্থিক ও কারিগরি সহযোগিতায় শিখবো সবাই / Disability Inclousive Development Task Order (DID TO-45) প্রকল্পের আওতাধীন ৫ থেকে ১০ বছর বয়সের গুরুতর এবং বহুমাত্রিক প্রতিবন্ধী শিশুদেরকে বাড়িভিত্তিক শিক্ষার মাধ্যমে স্কুলে ভর্তির উপযোগি করে তোলার জন্য প্রয়োজনীয় সকল প্রকার কাজ করে আসছে পাপড়ি। এই ধারাবাহিকতায় যেসকল গুরুতর এবং বহুমাত্রিক প্রতিবন্ধী শিশুদের স্কুলে ভর্তি এবং বাড়িতে সহজে চলাচলের জন্য সহায়ক উপকরণ বিতরণ করা হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সদর উপজেলা কর্মকর্তা আসমা সুলতানা নাসরীন বলেন, পাপড়ি নরসিংদী জেলায় প্রতিবন্ধী ব্যক্তিদেরকে নিয়ে ভাল কাজ করে আসছে। ব্যতিক্রমধর্মী এই এনজিওটির সফলতা কামনা করছি।



এই বিভাগের আরও