কিশোরকে ফটকা বলায় ৫ বছরের শিশুকে শ্বাসরোধে হত্যা

১৭ অক্টোবর ২০২৩, ০৮:৪৬ এএম | আপডেট: ২৮ এপ্রিল ২০২৪, ০৭:২৩ এএম


কিশোরকে ফটকা বলায় ৫ বছরের শিশুকে শ্বাসরোধে হত্যা

নিজস্ব প্রতিবেদক:
নরসিংদীতে ফটকা বলে মন্তব্য করায় ক্ষিপ্ত হয়ে জান্নাত আক্তার নামে ৫ বছরের কন্যা শিশুকে শ্বাসরোধ করে হত্যা করেছে এক কিশোর। এ ঘটনায় সোমবার নিহত শিশুর পিতা বাদী হয়ে মামলার পর অভিযুক্ত কিশোর মোহাম্মদ শুভ মিয়াকে (১৫) গ্রেপ্তার করেছে সদর থানা পুলিশ। নরসিংদী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাশেম ভূঁইয়া এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে গত শনিবার বাসা থেকে বের হয়ে নিখোঁজের পরদিন রোববার দুপুরে নরসিংদী পৌর এলাকার পূর্ব দত্তপাড়াস্থ পরিত্যক্ত গুদাম এলাকার জঙ্গলে শিশু জান্নাতের মরদেহ পাওয়া যায়। নিহত জান্নাত নরসিংদীর রায়পুরা থানার বাঁশগাড়ি এলাকার মাইন উদ্দিনের মেয়ে। অপরদিকে অভিযুক্ত মোহাম্মদ শুভ মিয়া (১৫) একই এলাকার মোহাম্মদ জাকির মিয়ার ছেলে। দুই পরিবার নরসিংদী শহরের পূর্বদত্তপাড়া এলাকার জনৈক আদিলের বাড়ির ভাড়াটিয়া।

 

ওসি জানান, শিশু জান্নাত আক্তার শনিবার দুপুরে খেলার ছলে ভাড়া বাসা থেকে বের হয়ে আর বাসায় ফিরেনি। পরিবারের সদস্যরা রাত দিন খোঁজাখুজি করেও তার সন্ধান পায়নি। পরদিন রোববার দুপুরে পূর্ব দত্তপাড়ার গুদাম এলাকার জঙ্গলে গলায় তার পরনের গেঞ্জি শক্তভাবে বাঁধা অবস্থায় মরদেহ পাওয়া যায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য লাশ সদর হাসপাতাল মর্গে পাঠায়।
পরে পুলিশ তদন্তে নেমে ঘটনায় জড়িত সন্দেহে মোহাম্মদ শুভ মিয়াকে আটক করে। জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে শুভ মিয়া জান্নাতকে হত্যার কথা স্বীকার করে। মামলার পর রোববার তাকে আদালতে সোপর্দ করা হলে সে আদালতে ঘটনার বিস্তারিত বিবরণ দিয়ে নিজের দোষ স্বীকার করে।

ওসি আবুল কাশেম বলেন, প্রাথমিক তদন্তে ও অভিযুক্ত শুভ মিয়ার প্রদত্ত জবানবন্দিতে প্রকাশ পায় তুচ্ছ বিষয়কে কেন্দ্র করে জান্নাত কে হত্যা করা হয়। শুভ মিয়া কে ফটকা বলে মন্তব্য করায় রাগের বশবর্তী হয়ে পরিত্যক্ত গোডাউনের ভিতরে একা পেয়ে মারধর করে ও স্বাসরোধ করে জান্নাতকে নির্মমভাবে হত্যা করা হয়।



এই বিভাগের আরও