নরসিংদীতে চলন্ত বাসে যাত্রী অপহরণ ও মুক্তিপণ দাবি: গ্রেফতার ৪

২০ অক্টোবর ২০১৯, ০৪:৩২ পিএম | আপডেট: ১৪ নভেম্বর ২০১৯, ১০:৫৪ পিএম


নরসিংদীতে চলন্ত বাসে যাত্রী অপহরণ ও মুক্তিপণ দাবি: গ্রেফতার ৪

নিজস্ব প্রতিবেদক:

নরসিংদীর ঢাকা-সিলেট মহাসড়কে চলন্ত বাসে যাত্রী অপহরণ করে মুক্তিপণ আদায়ের অভিযোগে ৪ জনকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।

শনিবার (১৯ অক্টোবর) বিকালে জেলা গোয়েন্দা শাখার উপ-পরিদর্শক জাকারিয়া আলম এর নেতৃত্বে ডিবির একটি দল তাদের গ্রেফতার করে।

গ্রেফতারকৃতরা হলো- জাকির হোসেন (২৮), পিতা- হাসেম মিয়া, সাং-আসমান্দীরচর, মোঃ শাহজালাল (২২), পিতা- মোঃ শুক্কুর আলী, সাং-কাকশিয়া,  রানা মিয়া (২২), পিতা- মনির হোসেন, সাং- পাঁচদোনা ও আবু তাহের (২০), পিতা- ইউনুস মিয়া, সাং- স্বর্পনিগর, সর্ব থানা-মাধবদী, জেলা- নরসিংদী।

গ্রেফতারকৃতরা পেশাদার অপহরণকারী ও মুক্তিপণ আদায়কারী চক্রের সদস্য বলে নরসিংদী টাইমসকে জানিয়েছে পুলিশ।

পুলিশ জানায়, পাবনার আটঘরিয়া এলাকার মাহবুব হাসান নরসিংদী শহরের বিলাসদী এলাকার একটি বাড়িতে ভাড়ায় বসবাস করে মাধবদীতে একটি স্পিনিং মিলের প্রোডাকশন অফিসার হিসেবে চাকুরি করেন। মাহবুব গত ১৭ অক্টোবর বৃহস্পতিবার রাত সাড়ে ৮টায় ঢাকা-সিলেট মহাসড়কের নরসিংদীর শেখের চর থেকে বাসায় ফেরার উদ্দেশ্যে একটি লোকাল বাসে উঠেন। বাসটি ভেলানগর মোড়ে আসার পর বাসে যাত্রীবেশে থাকা অপহরণকারী চক্রের চার সদস্য কৌশলে মাহবুবকে বাসের ভেতর জিম্মি করে রাখে। এসময় দ্রুত বাসটি ঘুরিয়ে ফের পাঁচদোনার দিকে যেতে থাকে। পরে চোখ বেঁধে অজ্ঞাত স্থানে আটক রেখে মাহবুবের মোবাইল ফোন থেকে তার স্ত্রীর নম্বরে ফোন করে জিম্মি করার কথা জানিয়ে ১ লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়। দাবিকৃত মুক্তিপণ না দিলে হত্যা করে লাশ গুম করে রাখার হুমকি দেয়া হয়। এসময় জিম্মি মাহবুবকে মারধর করা হয়।

পরে অপহৃত মাহবুবের স্ত্রী কামরুন্নাহার খুশি এ ঘটনা জেলা গোয়েন্দা পুলিশে অবহিত করেন। গোয়েন্দা পুলিশ অপহরণকারীদের অবস্থান চিহ্নিত করে ১৮ অক্টোবর শনিবার রাতে পাঁচদোনা মোড় এলাকায় অভিযান চালায়। এসময় টের পেয়ে অপহরণকারীরা সঙ্গে থাকা মোবাইল ফোন ও টাকা রেখে মাহবুবকে পাঁচদোনা মোড়ের ঝংকার সিনেমা হলের সামনে ফেলে পালিয়ে যায়। পরে উদ্ধার হওয়া মাহবুব হাসানের দেয়া তথ্যমতে শনাক্ত করে শনিবার বিকালে অপহরণকারী চক্রের ২ সদস্যকে নরসিংদী শহরের জেলখানা মোড় এলাকা থেকে গ্রেফতার করে ডিবি পুলিশ। পরে তাদের দেয়া তথ্যমতে আরও ২ জনকে গ্রেফতার করা হয়। এ ঘটনায় জড়িত আরও কয়েকজন পলাতক রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

গ্রেফতারকৃত আসামীদের নামে অস্ত্র, ছিনতাই, অপহরণ, চুরিসহ বিভিন্ন আইনে মামলা রয়েছে বলেও জানিয়েছে গোয়েন্দা পুলিশ এর উপ পরিদর্শক জাকারিয়া আলম।



Regent