দুর্নীতিমুক্ত সমাজ প্রতিষ্ঠা হলে জ্ঞানভিত্তিক সমাজ প্রতিষ্ঠা হবে: জেলা প্রশাসক, নরসিংদী

০৯ ডিসেম্বর ২০১৯, ০৮:৩৩ পিএম | আপডেট: ০৫ আগস্ট ২০২০, ০৪:৫০ পিএম


দুর্নীতিমুক্ত সমাজ প্রতিষ্ঠা হলে জ্ঞানভিত্তিক সমাজ প্রতিষ্ঠা হবে: জেলা প্রশাসক, নরসিংদী

শরীফ ইকবাল রাসেল:
নরসিংদীর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রট সৈয়দা ফারহানা কাউনাইন বলেছেন, দুর্নীতি মুক্ত সমাজ প্রতিষ্ঠা হলে, দেশে জ্ঞানভিত্তিক সমাজ প্রতিষ্ঠা হবে। দেশপ্রেম বলতে প্রত্যেকে যুদ্ধ করা নয়। যার যার জায়গা থেকে সততার সাথে দায়িত্বটুকু পালন করাই হলো দেশপ্রেম। তাই আমরা যে অবস্থানেই থাকি না কেন প্রত্যেকে নিজেদের স্থান থেকে দায়িত্বটুকু যথাযথভাবে পালনের চেষ্টা করবো।


আজ সোমবার (০৯ ডিসেম্বর) সকালে আন্তর্জাতিক দুর্নীতি প্রতিরোধ দিবস উপলক্ষে নরসিংদী জেলা প্রশাসন ও জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির উদ্যোগে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, দেশের দুর্নীতি কমিয়ে আনতে বর্তমান সরকার নানামুখী পরিকল্পনা গ্রহণ করেছে। সরকারের অংশ হিসেবে মাঠ পর্যায়ের কার্যক্রম আমাদের পালন করতে হবে। এরসাথে জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটিও দায়িত্ব পালন করে আসছে। যার ফলে দেশে দুর্নীতি কমে আসছে।

জেলা প্রশাসক জেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেন, সচিবালয়ের নির্দেশ মোতাবেক নির্দেশনামূলক যে কোন চিঠি প্রাপ্তির কার্যক্রমের তিনদিনের মধ্যে ব্যবস্থা নিতে হবে। নরসিংদীতে চাকুরী করে রাতে ঢাকায় অবস্থান করা চলবে না। দাপ্তরিক কাজ ছাড়া কেউ ঢাকায় যেতে পারবেন না। নরসিংদীতে যারা সরকারী চাকুরী করেন তাদের সকলকে কর্মস্থলে ২৪ ঘন্টা অবস্থান করতে হবে। ছুটির দিন শুক্র, শনিবারও ঢাকায় যাওয়া যাবে না।

জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি প্রফেসর সূর্যকান্ত দাসের সভাপতিত্বে জেলা শিল্পকলা একাডেমী হলরুমে আয়োজিত আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, জেলা পরিষদের প্রধান নির্বাহী আনোয়ারুল নাসের, সিভিল সার্জন ডা. মোঃ হেলাল উদ্দিন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইমরুল কায়েস, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ বেলাল হোসেন, দুদক সমন্বিত জেলা ঢাকা-২ এর সহকারী পরিচালক মোঃ রেজাউল করিম, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আব্দুল মোতালিব পাঠান ও জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক বশির আহমেদসহ আরো অনেকে। এবোরের প্রতিপাদ্য বিষয় ছিলো ‘আমরা দুর্নীতির বিরুদ্ধে একতাবদ্ধ’।


এসময় আরো উপস্থিত ছিলেন জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন, সদস্য অধ্যাপক অহিভুষণ চক্রবর্তী, হলধর দাস, মোস্তাক আহমেদ ভূঞা, মোসলেহ উদ্দিন মাষ্টার, মাসুদ মাহমুদ, ইঞ্জিনিয়ার বেলায়েত হোসেনসহ জেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ।


এর আগে সকালে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে থেকে দুর্নীতি বিরোধী মানববন্ধন ও র‌্যালী অনুষ্ঠিত হয়।