নরসিংদীতে একদিনের আরও ৬৪ জন করোনায় আক্রান্ত

০৯ এপ্রিল ২০২১, ০৩:২৬ পিএম | আপডেট: ১৬ এপ্রিল ২০২৪, ০১:৪০ পিএম


নরসিংদীতে একদিনের আরও ৬৪ জন করোনায় আক্রান্ত

নিজস্ব প্রতিবেদক:

নরসিংদীতে গত ২৪ ঘন্টায় আরও ৬৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন । এ নিয়ে জেলায় করোনাভাইরাসে আক্রান্তের মোট সংখ্যা দাঁড়াল ৩ হাজার ৪১৭ জনে। শুক্রবার (০৯ এপ্রিল) দুপুরে এ তথ্য জানিয়েছেন নরসিংদীর সিভিল সার্জন ডা. মো. নূরুল ইসলাম।

সিভিল সার্জন জানান, গত ২৪ ঘন্টায় জেলার ৩২৯ জনের নমুনা পরীক্ষার জন্য রাজধানীর মহাখালীর ইনস্টিটিউট অব পাবলিক হেলথে (আইপিএইচ) পাঠানো হয়। পাঠানো এসব নমুনার ফলাফলে ৫৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়। এরমধ্যে সবাই সদর উপজেলারর বাসিন্দা।

এছাড়া সদর উপজেলায় রেপিড অ্যান্টিজেন পরীক্ষায় ৪ জন ও শিবপুর উপজেলায় রেপিড অ্যান্টিজেন পরীক্ষায় ৩ জন করোনা পজেটিভ শনাক্ত হয়।

সিভিল সার্জন কার্যালয়ের সর্বশেষ হিসাব অনুযায়ী, এ পর্যন্ত জেলার ছয়টি উপজেলা থেকে মোট ২১ হাজার ৮৯১ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত করোনায় আক্রান্তদের মধ্যে সদর উপজেলায় ২ হাজার ১৭৫ জন, শিবপুরে ৩০৮ জন, পলাশে ৩৭১ জন, মনোহরদীতে ১৯৬ জন, বেলাবতে ১৬৪ জন ও রায়পুরায় ১৯৪ জন।

বর্তমানে হাসপাতাল অাইসোলেশনে আছেন ৩৪ জন ও হোম আইসোলেশনে অাছেন ৪৪৩ জন। এ পর্যন্ত জেলায় কোভিড-১৯–এর সংক্রমণ হয়ে মারা যাওয়া ব্যক্তির সংখ্যা ৫৬ জন। এরমধ্যে সদর উপজেলায় ৩০ জন, পলাশে ০৩, বেলাবতে ০৬, রায়পুরায় ০৮, মনোহরদীতে ০২ ও শিবপুরে ০৭ জন।



এই বিভাগের আরও