রাবি ভর্তি পরীক্ষার্থীদের সহায়তার জন্য প্রস্তুতি নিচ্ছে নরসিংদী জেলা সমিতি

১৪ অক্টোবর ২০১৯, ১১:২৫ এএম | আপডেট: ১৮ এপ্রিল ২০২৪, ০৮:৪১ পিএম


রাবি ভর্তি পরীক্ষার্থীদের সহায়তার জন্য প্রস্তুতি নিচ্ছে নরসিংদী জেলা সমিতি
নরসিংদী জেলা সমিতি রাজশাহী বিশ্ববিদ্যালয়

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৯ - ২০ শিক্ষাবর্ষে, ১ম বর্ষ (সম্মান) শ্রেণীতে ভর্তি পরীক্ষা আগামী ২১ ও ২২ অক্টোবর অনুষ্ঠিত হবে।নরসিংদী জেলা থেকে আগত শিক্ষার্থীদের আবাসন সমস্যাসহ যেকোনো সমস্যায় সহায়তা করতে প্রস্তুতি নিচ্ছে নরসিংদী জেলা সমিতি (রাবি-রামেক-রুয়েট)। ইতোমধ্যে তারা ভর্তি পরীক্ষার্থীদের সহায়তার জন্য বিভিন্ন ব্যবস্থা করেছে।

নরসিংদী জেলা সমিতি'র সাধারণ- সম্পাদক জাহিদুল ইসলাম জয় বলেন, ভর্তি পরীক্ষার্থীদের যাতে সবোর্চ্চ সহোযোগিতা করা যায় এবং কোনো ঘাটতি যেন না থাকে এজন্য আমরা আগে থেকেই জেলার প্রত্যেকটি কলেজ ও মেন পয়েন্টে নরসিংদী জেলা সমিতির পোস্টার লাগানোসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার-প্রচারণা করেছি,যাতে নরসীংদী জেলা থেকে আগত ভর্তিচ্ছু সকল শিক্ষার্থী আগে থেকে যোগাযোগ করে ভর্তি পরীক্ষার জন্য প্রস্তুতি নিতে পারে।এছড়াও ভর্তি পরীক্ষার দুইদিন সর্বাত্মক সহযোগিতার লক্ষ্যে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের টুকিটাকি চত্বরে নরসিংদী জেলা সমিতির বুথ বসবে।

ভর্তি পরীক্ষার প্রস্তুতি সম্পর্কে প্রচার- সম্পাদক জাহিদুল ইসলাম জয় বলেন,ভর্তি পরীক্ষার্থীরা যাতে আগে থেকে তথ্য জানতে পারে এবং পরবর্তীতে যাতে ক্যাম্পাসে এসে কোনো সমস্যা সৃষ্টি না হয় এবং সকলের কাছে এই বার্তা পৌছে দিতেই ভর্তি পরীক্ষা শুরু হওয়ার আগে থেকেই প্রস্তুতি নেওয়া হচ্ছে।
তিনি আরও বলেন,নরসিংদী জেলা থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দিতে যে সকল ভাই ও বোনেরা আসবেন, তারা যে কোনো প্রকার সাহায্যের জন্য যোগাযোগ করার জন্য নিম্মোক্ত উপজেলার (রাবিতে অধ্যয়নরত) শিক্ষার্থীদের সাথে যোগাযোগ করতে পারবেন।

নরসিংদী জেলা সমিতি রাজশাহী বিশ্ববিদ্যালয়

যাদের পরিচিত পরীক্ষার্থী আছে তাদের জানিয়ে দেওয়ার জন্যেও অনুরোধ করা হলো।

১.নরসিংদী সদর উপজেলা

২. রায়পুরা উপজেলা

৩. বেলাবো উপজেলা

৪.পলাশ উপজেলা

৫.মনোহরদী উপজেলা

 ৬.শিবপুর উপজেলা

 ৭.মাধবদী থানা 

ভর্তি পরীক্ষার সময়সূচি -আগামী ২১ অক্টোবর সোমবার সকাল ৯টা থেকে ১০টা ৪৫ পর্যন্ত ইউনিট এ গ্রুপ- ১ (রোল ১০০০১ - ২৫৫৬৫ পর্যন্ত), সকাল ১১টা ৪৫ থেকে ১টা ৩০ পর্যন্ত) এ ইউনিটের গ্রুপ -২ (রোল ৫০০০১ - ৬৫৫৬৪ পর্যন্ত) বিকাল ৩টা থেকে ৪টা ৪৫ পর্যন্ত ইউনিট বি গ্রুপ- ১ (বাণিজ্য) (রোল ১০০০১ থেকে ১৮৬৩৭), ইউনিট বি এর গ্রুপ-২ (অ- বানিজ্য) (রোল ৮০০০১ থেকে ৮৭০৯৫ পর্যন্ত) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

২২ অক্টোবর মঙ্গলবার ইউনিট সি গ্রুপ-১ (বিজ্ঞান) শাখার (রোল ১০০০১ থেকে ২৫২৫৭পর্যন্ত। ইউনিট সি এর গ্রুপ -২ বিজ্ঞান (রোল ৫০০০১ থেকে ৬৫২৫৬ পর্যন্ত) ইউনিট সি গ্রুপ -৩ এর অ-বিজ্ঞান (রোল ৮০০০১ থেকে ৮০৭১৬) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

প্রতিটি পরীক্ষার সময়কাল ১ঘন্টা ৪৫ মিনিট। এর মধ্যে প্রথম ৫০ মিনিট এমসিকিউ। পরবর্তী ১৫ মিনিট এমসিকিউ উত্তরপত্র সংগ্রহ ও লিখিত পরীক্ষা এসএকিউ পরীক্ষার উত্তরপত্র প্রদান করা হবে। শেষ ৪০ মিনিট এসএকিউ পরীক্ষা অনুষ্ঠিত হবে। এমসিকিউ পরীক্ষা পর ১৫ মিনিট পরীক্ষা হলের বাহিরে যাওয়া যাবেনা।

ভর্তি পরীক্ষা সংশ্লিষ্ট তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.ru.ac.bd পাওয়া যাবে।



এই বিভাগের আরও