পলাশে শীতলক্ষ্যা নদী তীরের অবৈধ স্থাপনা উচ্ছেদ

১৪ ফেব্রুয়ারি ২০২৪, ০৮:০৫ পিএম | আপডেট: ২২ মে ২০২৪, ০৯:১৭ পিএম


পলাশে শীতলক্ষ্যা নদী তীরের অবৈধ স্থাপনা উচ্ছেদ

নিজস্ব প্রতিবেদক:
নরসিংদীতে শীতলক্ষ্যা নদীর তীর দখল করে গড়ে তোলা অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে বিআইডব্লিউটিএ। বুধবার দুপুরে পলাশ উপজেলার ডাঙ্গা ইউনিয়ন এলাকায় এই অভিযান পরিচালনা করেন বিআইডব্লিউটিএ এর ভ্রাম্যমান আদালত।

এ সময় ডাঙ্গা ইউনিয়নের কাজৈর ও কাজীরচর মৌজায় শীতলক্ষ্যা নদীর তীরে অবস্থিত এ কে খান কোম্পানী লিঃ কর্তৃক দখলকৃত শীতলক্ষ্যা নদীর তীরবর্তী জমি থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

বিআইডব্লিউটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট হাসান মারুফ জানান, উচ্চ আদালতের নির্দেশে নদী দখলকারীদের বিরুদ্ধে অভিযান চলছে। এ ধারাবাহিকতায় পলাশ উপজেলার ডাঙ্গা ইউনিয়নের কাজৈর ও কাজীরচর গ্রামে শীতলক্ষ্যা নদীর তীরবর্তীতে গড়ে উঠা এ কে খান কোম্পানী লিঃ এর দখলকৃত নদীর তীরবর্তী জমি উদ্ধার করা হয়।

এসময় শীতলক্ষ্যা নদীর তীরে গড়ে তোলা এ কে খান কোম্পানী লিঃ এর আধা পাকা ৩ টি স্থাপনা ও একটি টিনশেড স্থাপনাসহ ১৮০ ফুট বাউন্ডারী ওয়াল ভেঙে উচ্ছেদ করা হয়। এছাড়া নদীর তীরবর্তী এলাকায় পিলার স্থাপন করে নদীর জমি নির্ধারণ করা হয়েছে।

তিনি আরও বলেন, নদীর সীমানা পিলারের ভেতরে যারাই স্থাপনা নির্মাণ করবেন তাদের বিরুদ্ধেই উচ্ছেদ ও জরিমানা অভিযান পরিচালনা করা হবে।

অভিযানের সময় উপস্থিত ছিলেন বিআইডব্লিউটিএ’র উপ-পরিচালক (ঘোড়াশাল নদী বন্দর) মোহাম্মদ নূর হোসেনসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

 



এই বিভাগের আরও