রায়পুরায় বড় দুই ভাই কর্তৃক ছোট ভাইকে পিটিয়ে হত্যা

১১ এপ্রিল ২০২২, ০২:৫১ পিএম | আপডেট: ২৮ এপ্রিল ২০২৪, ০৩:০৯ পিএম


রায়পুরায় বড় দুই ভাই কর্তৃক ছোট ভাইকে পিটিয়ে হত্যা

নিজস্ব প্রতিবেদক:

নরসিংদীর রায়পুরার হাইরমারায় বিদ্যুতের মিটার কেটে নেওয়া নিয়ে কথা কাটাকাটির জের ধরে বড় দুই ভাই মিলে উপর্যুপরি পিটিয়ে ছোট ভাইকে হত্যার ঘটনা ঘটেছে। গত রোববার দিবাগত রাত ২টার দিকে রায়পুরার হাইরমারা ইউনিয়নের দড়ি হাইরমারা গ্রামে এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। আজ সোমবার সকাল ৯টার দিকে ঘটনাস্থল থেকে নিহত যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ।

নিহত ওই যুবকের নাম মো. শফিকুল ইসলাম ওরফে শফিক (২৬)। তিনি রায়পুরার হাইরমারা ইউনিয়নের দড়ি হাইরমারা গ্রামের মৃত মোরশেদ মিয়ার ছেলে। তিনি স্থানীয় বাজারে মালামাল পরিবহনের কাজ করতেন বলে জানিয়েছেন তাঁর পরিবারের সদস্যরা। অন্যদিকে অভিযুক্ত দুই ভাই হলেন, মাসুম মিয়া ও মোতালেব মিয়া।

পুলিশ ও স্থানীয়রা জানান, জমিজমার নিয়ে ওই তিন ভাইয়ের মধ্যে সম্পর্ক খারাপ ছিল। সম্প্রতি শফিকুল স্থানীয় পল্লীবিদ্যুৎ কার্যালয়ে গিয়ে তাদের বাড়ির বিদ্যুতের মিটার কেটে নেওয়ার আবেদন করেন। গত রোববার দুপুরে পল্লীবিদ্যুতের লোকজন এসে বাড়িটির মিটার কেটে নিয়ে যায়। এ সময় অবৈধভাবে ব্যবহার করা মাসুম ও মোতালেবের বিদ্যুৎ সংযোগও বিচ্ছিন্ন করে দেন তারা। এ নিয়ে শফিকুলের প্রতি ক্ষুব্ধ ছিলেন মাসুম ও মোতালেব।

রোববার দিবাগত রাতে এ নিয়ে তিন ভাইয়ের মধ্যে কথা কাটাকাটি শুরু হয়। এই বাকবিতন্ডা কিছুক্ষণের মধ্যেই হাতাহাতিতে রূপ নেয়। উত্তেজনার এক পর্যায়ে মাসুম ও মোতালেব লাঠি নিয়ে শফিকুলের ওপর চড়াও হন। তারা শফিকুলের সারা শরীরে উপর্যুপরি পেটান। এক সময় তিনি মাটিতে লুটিয়ে পড়েন। পরে ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হলে ওই দুই ভাই পালিয়ে যান। হত্যাকাণ্ডের সময় তাদের মা ওই বাড়িতে চিলেন না, তিনি তাঁর বাপের বাড়িতে অবস্থান করছিলেন।

সোমবার সকালে এই ঘটনা এলাকায় ছড়িয়ে পড়লে স্থানীয় শতাধিক লোক ওই বাড়িটিতে জড়ো হয়ে যায়। পরে স্থানীয় ইউপি সদস্য মোয়াজ্জেম হোসেন ঘটনাস্থলে এসে রায়পুরা থানা-পুলিশে খবর দেন। সকাল ৯টার দিকে রায়পুরা থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিহতের লাশ উদ্ধার করে। পরে সুরতহাল প্রতিবেদন তৈরির পর নিহতের লাশ নরসিংদী সদর হাসপাতালের মর্গে পাঠানোর প্রস্তুতি চলছে।

স্থানীয় ইউপি সদস্য মোয়াজ্জেম হোসেন জানান, বাড়ির বিদ্যুতের মিটার কেটে নিয়ে যাওয়া ও তাদের অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া নিয়ে ছোটভাই শফিকুলের সঙ্গে বড় দুই ভাই মাসুম ও মোতালেব ক্ষুব্ধ ছিলেন। এ নিয়ে দ্বন্দ্বের জের ধরেই রাতে দুই ভাই মিলে লাঠি দিয়ে পিটিয়ে শফিকুলকে হত্যা করেন। ঘটনার পর থেকেই তারা পলাতক।

ঘটনাস্থলে থাকা রায়পুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজুর রহমান জানান, লাঠি দিয়ে উপর্যুপরি পিটিয়ে যুবককে হত্যার অভিযোগ উঠেছে তাঁরই বড় দুই ভাইয়ের বিরুদ্ধে। নিহত ওই যুবকের লাশ উদ্ধারের পর ময়নাতদন্তের জন্য নরসিংদী সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। অভিযুক্ত দুই ভাইকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।