রায়পুরা হানাদার মুক্ত দিবসে শোভাযাত্রা ও আলোচনা সভা

১০ ডিসেম্বর ২০২২, ০৩:৫২ পিএম | আপডেট: ২৮ এপ্রিল ২০২৪, ০৬:২৩ পিএম


রায়পুরা হানাদার মুক্ত দিবসে শোভাযাত্রা ও আলোচনা সভা
রায়পুরা হানাদার মুক্ত দিবসে বর্ণাঢ্য শোভাযাত্রা

রায়পুরা প্রতিনিধি:

নরসিংদীর রায়পুরায় নানা কর্মসূচির মধ্য দিয়ে শনিবার (১০ ডিসেম্বর) পালিত হয়েছে রায়পুরা হানাদার মুক্ত দিবস। ১৯৭১ সালের ১০ ডিসেম্বর রায়পুরা হানাদার মুক্ত হয়। এ উপলক্ষে শনিবার সকালে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ ও উপজেলা প্রশাসনের উদ্যোগে বিভিন্ন কর্মসূচি পালিত হয়।

উপজেলা পরিষদ মাঠে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। পুষ্পস্তবক অর্পণ করা হয় উপজেলা চত্বরে বঙ্গবন্ধুর ম্যুরালে ও রায়পুরা সরকারি কলেজ রোডের গণকবরে। এছাড়া উপজেলা মাঠ থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। শোভাযাত্রা শেষে উপজেলা হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো আজগর হোসেনের সভাপতিত্বে আলোচনা সভা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন নরসিংদী ৫ (রায়পুরা) আসনের সাংসদ রাজিউদ্দিন আহমেদ রাজু। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আফজাল হোসেন, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবদুল মোতালিব পাঠান, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা মো নজরুল ইসলাম, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান তাজ তাহমিনা মানিক, উপজেলার বিভিন্ন ইউনিয়ন মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার ও বীর মুক্তিযোদ্ধাসহ উপজেলা আওয়ামী লীগ অঙ্গ সংগঠনে নেতাকর্মীরা।

আলোচনা সভায় বক্তারা, ১৯৭১ সালের যুদ্ধকালীন সময়ের কর্মকাণ্ডের স্মৃতিচারণ করে বলেন, ‘১০ ডিসেম্বর রায়পুরার ইতিহাসের সবচেয়ে গৌরবের দিন। আমাদের বীর মুক্তিযোদ্ধারা এই দিন রায়পুরাকে শত্রুমুক্ত করেন। জাতির এই শ্রেষ্ঠ সন্তানদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানাই। এখন আমাদের কাজ হচ্ছে স্বাধীন সোনার বাংলা গড়ার যে কাজ বঙ্গবন্ধু শুরু করে গেছেন তা শেষ করা।



এই বিভাগের আরও