রায়পুরায় চুরি করা বাস ভেঙে বিক্রির চেষ্টা, তিনজন আটক

০৭ মে ২০২৩, ০৭:৪০ পিএম | আপডেট: ২৮ মার্চ ২০২৪, ০২:০২ এএম


রায়পুরায় চুরি করা বাস ভেঙে বিক্রির চেষ্টা, তিনজন আটক

নিজস্ব প্রতিবেদক:

নারায়ণগঞ্জ থেকে চুরি করা একটি বাস ভেঙে বিক্রির চেষ্টার সময় নরসিংদীর রায়পুরা থেকে তিনজনকে আটক করেছে পুলিশ। এসময় বাসটি জব্দ করা হয়। রোববার দুপুরে উপজেলার মহেষপুর ইউনিয়নের আলগী এলাকা থেকে বাসটি উদ্ধার ও সন্দেহভাজন তিনজনকে আটক করে রায়পুরা থানা পুলিশ।

এর আগে গত শুক্রবার রাতে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের একটি সিএনজি ফিলিং স্টেশন থেকে বাসটি চুরি হয়।

আটককৃতরা হলেন, রায়পুরা উপজেলার মানিকনগর এলাকার বাচ্চু মিয়ার ছেলে আল আমীন (৩০), রাধানগর ইউনিয়নের নোয়াব মিয়ার ছেলে রাসেল মিয়া (২৫) ও বেলাব উপজেলার নারায়ণপুর ইউনিয়নের বুইদ্দা বেপারির ছেলে স্বপন মিয়া (২৯)।

রায়পুরা থানার উপপরিদর্শক রকিবুল ইসলাম এই তথ্য নিশ্চিত করেছেন।

পুলিশ জানায়, নারায়ণগঞ্জ-ঢাকা সড়কে চলাচলকারী মো: দিদার মিয়ার মালিকানাধীন একটি বাসে কয়েক বছর যাবত বাস চালকের সহকারী হিসেবে কাজ করতেন রায়পুরার মহেষপুর ইউনিয়নের চয়ন শেখ (৩৫)। গত বৃহস্পতিবার রাতে সিদ্ধিরগঞ্জের একটি সিএনজি ফিলিং স্টেশন থেকে বাসটি চুরি হয়। পরে সিসিটিভি ফুটেজে দেখা যায় বাসের সাবেক সহকারী চয়ন শেখের মত দেখতে এমন মুখোশধারী কেউ বাসটি চুরি করে নিয়ে গেছে। এই ঘটনায় ভুক্তভোগী বাস মালিকের পক্ষ থেকে সিদ্ধিরগঞ্জ থানায় অভিযোগ করা হয়।

পরে রায়পুরার আলগী এলাকায় বাসটি ভেঙ্গে ইঞ্জিনসহ যন্ত্রপাতি বিক্রি করার সময় জব্দ করে রায়পুরা থানা পুলিশ। এসময় সন্দেহভাজন হিসেবে তিনজকে আটক করা হয়।

ভুক্তভোগী বাস মালিক দিদার মিয়ার স্বজন আরিফ হোসেন বলেন, রায়পুরার চয়ন শেখ দীর্ঘদিন যাবত ওই বাসের সহকারী হিসেবে কাজ করতেন। তিন মাস আগে সে অন্য কাজে যোগ দেয়। কৌশলে চাবি নিয়ে রাতে ওই বাসটি সিএনজি স্টেশন থেকে চুরি করে সে। সিসিটিভি ফুটেজে ধরা পড়া মুখোশধারী ব্যক্তি সন্দেহভাজন চয়ন শেখ ছিল। সিদ্ধিরগঞ্জ থানায় অভিযোগ করার পর রায়পুরা থানা পুলিশ ওই এলাকা থেকে বাসটি উদ্ধার করে।

রায়পুরা থানার উপপরিদর্শক রকিবুল ইসলাম জানান, চুরি করা বাসটি রোববার বিকেলে উদ্ধার করে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। এ ঘটনায় আটক তিনজনের মধ্যে একজনকে বিজ্ঞ আদালতে পাঠানো হয়েছে। বাকি দুইজনকে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ হেফাজতে পাঠানো হয়েছে।

সিদ্ধিরগঞ্জ থানার উপপরিদর্শক মো: মিয়াউর রহমান মুঠোফোনে জানান, এ ঘটনায় ভুক্তভোগী বাস মালিকের পক্ষ থেকে গত শনিবার লিখিত অভিযোগ করা হয়। সন্দেহভাজন হিসেবে রায়পুরা থেকে আটক দুইজন থানা হেফাজতে রয়েছে। তদন্ত করে আইনী পদক্ষেপ নেয়া হবে।



এই বিভাগের আরও