শিবপুরে বাস-মাইক্রোবাস সংঘর্ষে একজন নিহত, আহত ৭

২২ মার্চ ২০২২, ০৬:৪৯ পিএম | আপডেট: ২৫ এপ্রিল ২০২৪, ১২:২৫ এএম


শিবপুরে বাস-মাইক্রোবাস সংঘর্ষে একজন নিহত, আহত ৭
দুমড়ে মুচড়ে যাওয়া মাইক্রোবাস

নিজস্ব প্রতিবেদক:

নরসিংদীতে বাস-মাইক্রোবাস সংঘর্ষে মাইক্রোবাসের এক যাত্রী নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন মাইক্রোবাসটির আরও ৭ জন। মঙ্গলবার বিকালে ঢাকা-সিলেট মহাসড়কের শিবপুর উপজেলার গাঙপাড় (খলাপাড়া) এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

এই ঘটনায় নিহত ব্যক্তির নাম মো. ওয়াজকুরুনি ভূঁইয়া (৫০)। তিনি ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরের সেমন্তগর এলাকার বাসিন্দা। দুবাই থেকে আসা এক স্বজনকে এগিয়ে আনতে মাইক্রোবাসে আরও স্বজনদের সঙ্গে তিনি বিমানবন্দরে যাচ্ছিলেন।

আহত ব্যক্তিরা হলেন, হৃদয় ইসলাম (৩০), সানজিদা আক্তার (২২), গোলাম মোস্তফা (৩৫), মো. জিহাদ (১৬), মাইসা আক্তার (৬), তানভীর ইসলাম (১৯), লাকী আক্তার (৩২)। তাদের মধ্যে গোলাম মোস্তফা ও মো. জিহাদের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন নরসিংদী জেলা হাসপাতালের চিকিৎসকরা।

হাইওয়ে পুলিশ ও স্থানীয়রা জানান, ঢাকা থেকে সিলেটগামী এনা পরিবহনের একটি যাত্রীবাহি বাস শিবপুরের গাঙপাড় (খলাপাড়া) এলাকায় পৌঁছালে বিপরিত দিক ব্রাহ্মণবাড়িয়া থেকে ছেড়ে আসা ঢাকামুখী একটি মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে মাইক্রোবাসটি দুমড়ে মুচড়ে গিয়ে ভেতরে থাকা এক যাত্রী ঘটনাস্থলেই মারা যায়। আহত হয় আরও ৭ জন। পুলিশ ও স্থানীয়রা আহতদের উদ্ধার করে নরসিংদী জেলা হাসপাতালে পাঠায়। নিহতের লাশ উদ্ধার করে নরসিংদী সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে বলে জানিয়েছে হাইওয়ে পুলিশ। দুর্ঘটনা কবলিত বাস-মাইক্রোবাস দুটি জব্দ করে ইটাখোলা হাইওয়ে পুলিশ ফাঁড়িতে রাখা হয়েছে। তবে বাসের চালক পালিয়ে গেছে।

১০০ শয্যা বিশিষ্ট নরসিংদী জেলা হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) এএনএম মিজানুর রহমান জানান, সড়ক দুর্ঘটনায় আহত নারী ও শিশুসহ সাত ব্যক্তিকে হাসপাতালে নিয়ে আসা হয়। তাদের মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক। তাদেরসহ আহত সাতজনকেই এ্যাম্বুলেন্সে করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

আহতদের একজন সানজিদা আক্তার বলেন, তারা সবাই ব্রাহ্মণবাড়িয়া শহরের কাজীপাড়া এলাকা থেকে এই মাইক্রোবাসে করে যাত্রা করেছিলেন। তারা যাচ্ছিলেন রাজধানীর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে, দুবাই থেকে আসা এক স্বজনকে এগিয়ে আনতে। নরসিংদীর শিবপুর অতিক্রম করার সময় এই দুর্ঘটনা ঘটে।

ইটাখোলা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. নূর হায়দার তালুকদার জানান, যাত্রীবাহী এনা পরিবহনের একটি বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে মাইক্রোবাসের এক যাত্রী নিহত ও সাত যাত্রী আহত হয়েছেন। নিহতের লাশ ময়নাতদন্তের জন্য নরসিংদী সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। অন্যদিকে আহত সাত ব্যক্তিকে নরসিংদী জেলা হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। এই ঘটনায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।



এই বিভাগের আরও