নারী অভিবাসী শ্রমিকদের নিরাপত্তা ও সুরক্ষার দাবীতে শিবপুরে মানববন্ধন

১৫ ডিসেম্বর ২০২২, ০৬:২৯ পিএম | আপডেট: ২৮ মার্চ ২০২৪, ০২:০১ এএম


নারী অভিবাসী শ্রমিকদের নিরাপত্তা ও সুরক্ষার দাবীতে শিবপুরে মানববন্ধন

মোমেন খান:

নারী অভিবাসী শ্রমিকদের নিরাপত্তা ও সুরক্ষার দাবীতে মানববন্ধন করেছে নরসিংদীর শিবপুরে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে শিবপুর প্রেস ক্লাবের সামনে এই মানববন্ধন করা হয়।

মানুষের জন্য ফাউন্ডেশনের সহযোগিতায় ও গ্লোবাল এফেয়ার্স কানাডার অর্থায়নে বাংলাদেশী অভিবাসী মহিলা শ্রমিক এসোসিয়েশন (বমসা) শিবপুর উপজেলা শাখার উদ্যোগে মানববন্ধন করা হয়।

এসময় বিদেশ ফেরত শতাধিক নারী অভিবাসী শ্রমিক অংশগ্রহণ করেন। মানববন্ধনে নারী অভিবাসী শ্রমিকদের বৈধ ও নিরাপদে বিদেশ গমন, সরকারের অনুমোদন প্রাপ্ত রিক্রুটিং এজেন্সির মাধ্যমে বিদেশে শ্রমিক প্রেরণ, বিদেশ গমনে অতিরিক্ত ব্যয় পরিহার করা, বিদেশে অভিবাসী শ্রমিকদের কাজের নিশ্চয়তা দেয়া, দেশে বিদেশে দালালদের হয়রানি বন্ধ করা, বিদেশে কর্মরত শ্রমিকদের বোনাসের ব্যবস্থা করা, বিদেশের জেলখানায় বাংলাদেশী শ্রমিকদের বন্দী অবস্থা থেকে মুক্তি ও নিজ দেশে ফেরত আনা, অভিবাসী শ্রমিকদের কর্মঘন্টার ন্যায্য মজুরী পাওয়ার ব্যবস্থা করা, বিদেশে কর্মকালীন সময়ে শ্রমিকদের স্বাস্থ্য ও সুরক্ষা নিশ্চিত করা, দেশে ও বিদেশে অভিবাসী শ্রমিক ও তার পরিবারের নিশ্চিত করার দাবী জানানো হয়।

মানববন্ধনে বক্তব্য দেন, বমসার চেয়ারম্যান লিলি জাহান, শিবপুর প্রেস ক্লাবের সভাপতি এস এম খোরশেদ আলম, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক খান, বমসার ফিল্ড ফ্যাসিলেটর রুবি বেগম।



এই বিভাগের আরও