শিবপুরে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে সংঘর্ষে আহত ৪

০৯ জানুয়ারি ২০২৩, ০৬:৪৯ পিএম | আপডেট: ২৪ এপ্রিল ২০২৪, ১০:০০ পিএম


শিবপুরে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে সংঘর্ষে আহত ৪

মোমেন খান:

নরসিংদীর শিবপুরে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে দুপক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের চারজন আহত হয়েছেন। সোমবার সকালে উপজেলার পুরান্দিয়া বাসস্ট্যান্ড এলাকায় এ সংঘর্ষের  ঘটনা ঘটে।

আহতরা হলেন মৃত ভিকচান খন্দকারের ছেলে আব্দুর রব খন্দকার ও তার ছেলে ইসহাক খন্দকার, আবদুল গনি ভূইয়ার ছেলে আ. রহিম ভূইয়া ও আ. রাহমান ভূইয়া। গুরুতর আহত অবস্থায় আব্দুর রব খন্দকার নরসিংদী জেলা হাসপাতালে ভর্তি হয়েছেন। অন্যদের জেলা হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

ঘটনার বিবরণে জানা যায়, পুরানদিয়া বাসস্ট্যান্ডের পূর্ব পাশে একটি জমি নিয়ে আ. গনি ভূইয়ার সাথে একই এলাকার আব্দুর রব খন্দকারের সঙ্গে বিরোধ চলছে। রোববার রাতে ওই জমিতে আব্দুর রব খন্দকার মাটি ভরাট করেন। সোমবার সকালে গিয়ে সেই জমিতে কাজ করছিলন গনি ভূইয়া ও তার ছেলেরা। খবর পেয়ে রব খন্দকার ও তার ছেলে ইসহাক খন্দকার তাদের বাধা দিলে দু'পক্ষের মাঝে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের চারজন আহত হয়।

আহত আব্দুর রব খন্দকার বলেন, আমার পৈত্রিক সুত্রে পাওয়া জমিতে গতকাল মাটি ভরাট করেছি। কিন্তু গনি ভূইয়া সোমবার সকালে জোরপূর্বক দখল করে বেড়া দিতে যায়। খবর পেয়ে আমরা সেখানে গেলে গনি ভূইয়া ও তার ছেলেরা আমাদের উপর হামলা করে। এঘটনায় আমি থানায় অভিযোগ দেয়ার প্রস্তুতি নিচ্ছি।

অপর দিকে গনি ভূইয়া অভিযোগ করে বলেন, আমি প্রায় ৪০ বছর আগে রব খন্দকারের পিতা ভিকচান খন্দকারের কাছ থেকে জমি ক্রয় করে ভোগদখল করে আসছি। রোববার রাতে জোর করে জমি দখল নিতে সেখানে রব খন্দকার মাটি ফেলে ভরাট করে। খবর পেয়ে সকালে সেই জমিতে বেড়া দেয়ার জন্য গেলে রব খন্দকার ও তার ছেলে ইসহাক খন্দকার আমাদের উপর হামলা করে। এতে আমার দুই ছেলে গুরুতর আহত হয়। তাদের হাসপাতালে চিকিৎসা দিতে নিলে সেখানেও হামলা করতে আসে। পরে তাদের ভয়ে পূর্ণ চিকিৎসা না নিয়েই বাড়িতে চলে আসি। এবিষয়ে থানায় লিখিত অভিযোগ দিয়েছি।

শিবপুর মডেল থানার উপপরিদর্শক আ. রাজ্জাক জানান, এঘটনায় আবদুল গনি ভূইয়ার একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে।



এই বিভাগের আরও