বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট পিছিয়ে যাচ্ছে

০৩ ফেব্রুয়ারি ২০২১, ১০:৩৬ পিএম | আপডেট: ১৩ জুন ২০২৪, ০১:৩৩ এএম


বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট পিছিয়ে যাচ্ছে

স্পোর্টস ডেস্ক:

বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) নতুন বছরের যে ক্যালেন্ডার ঘোষণা করেছিল, সেখানে ১ থেকে ১১ মার্চ বঙ্গবন্ধু আন্তর্জাতিক গোল্ডকাপের সময়। হাতে এক মাসেরও কম সময়। কিন্তু টুর্নামেন্ট নিয়ে সামনে এগোতে পারছে না বাফুফে। বিশেষ করে করোনার এ সময়ে দল পাওয়ার জটিলতা। যে কারণে ২-৩ দিনের মধ্যে ঘোষিত সময়ে টুর্নামেন্ট না করার সিদ্ধান্ত আনুষ্ঠানিকভাবে জানিয়ে দিতে পারে বাফুফে।

জানা গেছে, টুর্নামেন্টের স্পন্সরের বিষয়টি প্রায় নিশ্চিত হয়েছিল বাফুফের। কিন্তু সমস্যা দেখা দিয়েছে দল নিয়ে। এমনিতেই আফগানিস্তান জানিয়ে দিয়েছে তারা বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ খেলতে বাংলাদেশে আসবে না। এখন বঙ্গবন্ধু গোল্ডকাপের জন্যও দল পাওয়া যাচ্ছে না। মার্চে আন্তর্জাতিক ম্যাচ নিয়ে বাফুফের ব্যস্ত থাকার পরিকল্পনা থাকলেও হয়তো সেটা হচ্ছে না।

সিঙ্গাপুর, মালয়েশিয়া, থাইল্যান্ড, শ্রীলংকা, মালদ্বীপ, ফিলিস্তিনসহ ১১টি দেশকে এই টুর্নামেন্টে খেলার জন্য আমন্ত্রণ জানিয়েছিল বাফুফে। কোনো দেশই খেলার আগ্রহ দেখায়নি। যে কারণে, বাফুফে এখন টুর্নামেন্ট পেছানোর ঘোষণা দেয়ার অপেক্ষায়।

বাফুফে সাধারণ সম্পাদক মোঃ আবু নাইম সোহাগ অবশ্য টুর্নামেন্ট হবে না, তা এখনই ঘোষণা দিতে চাননি। বলেছেন, আমরা বেশ কয়েকটি দেশকে আমন্ত্রণ জানিয়েছি। দেখি কী হয়!

গত বছর ১৫ থেকে ২৫ জানুয়ারি হয়েছিল সর্বশেষ বঙ্গবন্ধু গোল্ডকাপ। প্রতি বছর জানুয়ারিতে জাতির পিতার নামের এই টুর্নামেন্ট আয়োজনের ঘোষণা থাকলেও করোনার কারণে এবার মার্চে নিয়ে এসেছিল বাফুফে। কিন্তু পরিস্থিতি পুরোপুরি স্বাভাবিক না হওয়ায় পিছিয়ে দিতে হচ্ছে টুর্নামেন্ট।

যদি ঘোষিত সময়ে এই টুর্নামেন্ট না হয় তাহলে কি মার্চে কোনো দেশের সঙ্গে ফিফা ফ্রেন্ডলি খেলার সম্ভাবনা আছে? প্রশ্নের জবাবে বাফুফে সাধারণ সম্পাদক বলেছেন, আমাদের শিডিউলে এখনও ১ থেকে ১১ মার্চ বঙ্গবন্ধু গোল্ডকাপ আছে। আগে এটার একটা সিদ্ধান্ত হোক, তারপর অন্য ভাবনা।


বিভাগ : খেলা


এই বিভাগের আরও