বার্সাকে শীর্ষে ফেরালেন লিওনেল মেসি

২২ ফেব্রুয়ারি ২০২০, ১১:৪৬ পিএম | আপডেট: ০৯ এপ্রিল ২০২০, ০৪:৩৮ পিএম


বার্সাকে শীর্ষে ফেরালেন লিওনেল মেসি
ফাইল ছবি

স্পোর্টস ডেস্ক:

কিছুদিন থেকেই নানান বিতর্কে জর্জরিত বার্সেলোনা। শুরুতে ক্লাবের ক্রীড়া পরিচালক এরিক আবিদালের সঙ্গে মেসির কথার লড়াই। এরপর ক্লাব প্রেসিডেন্টের বিরুদ্ধে সিনিয়র খেলোয়াড়দের বিরুদ্ধে কুৎসা রটানোর অভিযোগ। সবমিলিয়ে পরিস্থিতি ছিল টালমাটাল। কিন্তু এক লহমায় সবকিছু দূরে সরিয়ে দিলেন লিওনেল মেসি। বার্সা অধিনায়কের দুর্দান্ত ৪ গোলে এইবারকে উড়িয়ে দিয়েছে কাতালান জায়ান্টরা।

উসমানে দেম্বেলের ইনজুরি ধাক্কার কারণে উয়েফার কাছ থেকে বিশেষ অনুমতি নিয়ে দু’দিন আগে লেগানেস থেকে আনা ফরোয়ার্ড ব্র্যাথওয়েট এদিন বেঞ্চ থেকে বদলি হিসেবে অভিষিক্ত হন। তবে নাপোলির বিপক্ষে আসন্ন চ্যাম্পিয়নস লিগের ম্যাচকে সামনে রেখে বিশ্রামে ছিলেন উমতিতি, রোবার্তো, ফ্র্যাঙ্কি ডি ইয়ং এবং ফাতি। ইনজুরিতে ছিলেন না জর্দি আলবাও। তবে তা সত্ত্বেও মেসিময় ম্যাচে ৫-০ গোলে জয় পেয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা।

ঘরের মাঠে খেলার মাত্র ১৪তম মিনিটেই মেসি ম্যাজিকে এগিয়ে যায় বার্সা। ইভান রাকিতিচের কাছ থেকে বল পেয়ে এইবারের এক ডিফেন্ডারকে বোকা বানিয়ে গোলরক্ষকে কাটিয়ে পোস্টের ডান প্রান্ত দিয়ে দুর্দান্ত এক ফিনিশং দেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। এরপর খেলার ৩৭ তম মিনিটে ফের মেসির জাদু। বুসকেতসের কাছ থেকে বল পেয়ে মেসির পথে পাঠিয়ে দেন মিডফিল্ডার ভিদাল আর সঠিক জায়গায় পৌঁছে কঠিন এক কোণ থেকে বল জালে পাঠিয়ে দেন মেসি।

দ্বিতীয় গোল পাওয়ার মাত্র ৩ মিনিট পরেই নিজের হ্যাটট্রিক পূরণ করেন মেসি। কে বলবে এই মেসিই কিনা ৩৯৮ মিনিট পর গোল পেলেন! শুধু কি তাই, মাত্র ২৬ মিনিটের মধ্যেই হ্যাটট্রিকও তুলে নিলেন। এইবারের ডিফেন্সের ভুলে বল পেয়েও কাজে লাগাতে পারেননি গ্রিজম্যান। তবে এরপর বল নিজের পায়ে আসতেই কাজে লাগাতে ভুল করেননি ‘খুদে জাদুকর’।

দ্বিতীয়ার্ধে এইবার কয়েকটি ভালো সুযোগ পেলেও কাজে লাগাতে পারেনি। এর মধ্যে গোলরক্ষক মার্ক আন্দ্রে টের-স্টেগান একাই বেশ কয়েকটি সেভ করেন আর কয়েকবার বেঁচে যান ভাগ্যগুণে। এদিকে ম্যাচের একদম শেষদিকে অভিষেকেই অধিনায়কের মন জয় করে নেন ব্র্যাথওয়েট। ভিদালের পাস ধরে নিজের মার্কারকে পাস কাটিয়ে দারুণ এক ক্রস দেন এই নতুন বার্সা তারকা। ক্রস এইবারের গোলরক্ষক দিমিত্রভের গায়ে লেগে যায় মেসির কাছে আর তা থেকে নিজের চতুর্থ গোল করেন বার্সার প্রাণভোমরা। এদিকে শেষ বাঁশি বাজার দুই মিনিট আগে মেসির গোল উৎসবে যোগ দেন আর্থার।

এই জয়ে ফের লা লিগার শীর্ষস্থানে ফিরল বার্সেলোনা। ২৫ ম্যাচে কাতালানদের পয়েন্ট ৫৫। দ্বিতীয় স্থানে নেমে যাওয়া রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৫৩। তবে বার্সার চেয়ে এক ম্যাচ কম খেলেছেন জিনেদিন জিদানের শিষ্যরা। আর হেরে যাওয়া এইবার ২৪ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে আছে ১৬তম স্থানে।


বিভাগ : খেলা