খেলোয়ারদের জন্য পানি নিয়ে মাঠে দৌড়ালেন প্রধানমন্ত্রী

২৫ অক্টোবর ২০১৯, ০৩:২৮ পিএম | আপডেট: ২৮ মার্চ ২০২৪, ০৭:৩১ এএম


খেলোয়ারদের জন্য পানি নিয়ে মাঠে দৌড়ালেন প্রধানমন্ত্রী

টাইমস স্পোর্টস ডেস্ক:

এক বিরল দৃষ্টান্ত স্থাপন করলেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন। রীতিমত অভাবনীয় এক দৃশ্য। পানি পানের বিরতিতে স্বয়ং দেশের প্রধানমন্ত্রী ক্রিকেটারদের জন্য পানির বোতল নিয়ে দৌড়ে মাঠে প্রবেশ করলেন। খেলোয়াড়দের পানি পান করালেন, তাদের সঙ্গে হাই-ফাইভ করলেন, প্রয়োজনীয় শলা-পরামর্শ করলেন, কিছুটা খুনসুটিও করলেন, এরপর যথানিয়মে বেরিয়ে এলেন মাঠ থেকে। অভাবনীয় এই দৃশ্যের অবতারণা করেছেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন। ক্যানবেরার মানুকা ওভালে একটি প্রস্তুতি ম্যাচে এমন ঘটনার জন্ম দিলেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী একাদশের বিপক্ষে চলছিল শ্রীলঙ্কার টি-টোয়েন্টি প্রস্তুতি ম্যাচ। সে ম্যাচেই মাঠে প্রবেশ করে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী।

সচরাচর দলের দ্বাদশ ব্যক্তিকেই দেখা যায় পানিপানের বিরতিতে ডাগ আউট থেকে পানির বোতল হাতে মাঠের মধ্যে দৌড়োতে। স্কোয়াডের রিজার্ভ ক্রিকেটারদের সময়ে সময়ে হেলমেট, গ্লাভস, সানগ্লাস, তোয়ালে প্রভৃতি নিয়ে মাঠে ঢুকতে দেখা যায় সতীর্থদের সহায়তার জন্য। কিন্তু প্রধানমন্ত্রীর পানির বোতল নিয়ে মাঠে প্রবেশ করাটা ছিল সবার জন্যই বিস্ময়ের।

ক্যানবেরার মানুকা ওভালে শুরু থেকেই মাঠে উপস্থিত ছিলেন অসি প্রধানমন্ত্রী স্কট মরিসন। তিনি শুধু ক্রিকেটারদের সারাক্ষণ উৎসাহিতই করেননি, পানিপানের বিরতিতে নিজে ক্রিকেটারদের জন্য পানি বয়ে নিয়ে যান মাঠে। অসি ক্রিকেটারদের সঙ্গে হাই-ফাইভ করতেও দেখা যায় প্রধানমন্ত্রীকে।

শ্রীলঙ্কার ব্যাটিংয়ের সময়ই এমন অবাক করা ছবি দেখা যায় মানুকা ওভালে। প্রধানমন্ত্রীকে পানির বোলত হাতে মাঠে নামতে দেখে অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের শরীরি ভাষাতেও বিস্ময় প্রকাশ পাচ্ছিল।

স্বাভাবিকভাবেই সোশ্যাল মিডিয়ায় এই ঘটনার ছবি ও ভিডিও ভাইরাল হয়ে যায়। এ ঘটনায় নেটিজেনদের দারুণ প্রশংসাও কুড়িয়ে নিয়েছেন প্রধানমন্ত্রী। বেশিরভাগেরই মত, এই ছবিই বুঝিয়ে দেয় অস্ট্রেলিয়ার ক্রীড়া সংস্কৃতি কতটা উজ্জ্বল। প্রধানমন্ত্রী একজন ক্রিকেট অন্তঃপ্রাণ মানুষ। একাধিক ক্রিকেট ক্লাবের সঙ্গে জড়িত তিনি। নিজে খেলতে না পারলেও দলের জন্য স্বতঃস্ফূর্তভাবেই এমন কাজ করার সিদ্ধান্ত নেন তিনি।

ম্যাচে ১ উইকেটের টানটান জয় তুলে নেয় অস্ট্রেলিয়ার প্রধামন্ত্রী একাদশ। প্রথমে ব্যাট করে শ্রীলঙ্কা নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৩১ রান তোলে। ওশাদা ফার্নান্দো ৩৮, ওয়ানিন্দু হাসারাঙ্গা ২৬ ও ভানুকা রাজাপক্ষে ২৪ রান করেন। ড্যান ক্রিশ্চিয়ান ২টি এবং পিটার সিডল ও ফাওয়াদ আহমেদ ১টি করে উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে প্রধানমন্ত্রী একাদশ ১৯.৫ ওভারে ৯ উইকেটের বিনিময়ে জয়ের জন্য প্রয়োজনীয় ১৩২ রান তুলে নেয়। হ্যারি নিয়েলসেন ৭৯ রান করেন। বাকিদের মধ্যে দু’অঙ্কের রান বলতে ক্রিশ্চিয়ানের ১৩। কাসুন রজিথা ও লক্ষ্মণ সান্দাকান ৩টি করে উইকেট দখল করেন।


বিভাগ : খেলা


এই বিভাগের আরও