বাংলাদেশ ও সংযুক্ত আরব আমিরাতের মধ্যে ৪ সমঝোতা স্মারক সই

০৯ মার্চ ২০২২, ০৭:৩৮ পিএম | আপডেট: ২৬ এপ্রিল ২০২৪, ০৮:৫৮ পিএম


বাংলাদেশ ও সংযুক্ত আরব আমিরাতের মধ্যে ৪ সমঝোতা স্মারক সই
ছবি সংগৃহীত।

নিজস্ব প্রতিবেদক:

বাংলাদেশ এবং সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) মধ্যে দ্বিপক্ষীয় সহযোগিতা জোরদার করার লক্ষ্যে মঙ্গলবার (৮ মার্চ) চারটি সমঝোতা স্মারক (এমওইউ) সই হয়েছে।

সমঝোতা স্মারকগুলো হলো- বাংলাদেশ এবং সংযুক্ত আরব আমিরাতের মধ্যে উচ্চশিক্ষা ও বৈজ্ঞানিক গবেষণায় সহযোগিতা, বাংলাদেশ ইনস্টিটিউট অব ইন্টারন্যাশনাল অ্যান্ড স্ট্র্যাটেজিক স্টাডিজ (বিআইআইএসএস) এবং এমিরেটস সেন্টার ফর স্ট্র্যাটেজিক স্টাডিজ অ্যান্ড রিসার্চের (ইসিএসএসআর) মধ্যে সমঝোতা স্মারক, দুই দেশের ফরেন সার্ভিস একাডেমির এবং ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ (এফবিসিসিআই) এবং দুবাই ইন্টারন্যাশনাল চেম্বারের মধ্যে সহযোগিতার বিষয়ে একটি সমঝোতা স্মারক।

দুবাই এক্সিবিশন সেন্টারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সংযুক্ত আরব আমিরাতের উপরাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রী ও এবং দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুমের মধ্যে অনুষ্ঠিত দ্বিপক্ষীয় বৈঠকের পর সমঝোতা স্মারক সই হয়। বৈঠক শেষে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন সাংবাদিকদের ব্রিফ করেন।

এর আগে সংযুক্ত আরব আমিরাতের উপরাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুমের আমন্ত্রণে শেখ হাসিনা সোমবার পাঁচ দিনের সরকারি সফরে উপসাগরীয় দেশটিতে পৌঁছেছেন।


বিভাগ : বাংলাদেশ


এই বিভাগের আরও